• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

এই সপ্তাহ আপনার কেমন যাবে

লাইফস্টাইল ডেস্ক
|  ২৭ জুলাই ২০১৮, ০৯:৩০ | আপডেট : ২৭ জুলাই ২০১৮, ০৯:৪৮
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

বর্ষাকালে বাসা থেকে বের হওয়ার সময় সবাই ছাতা সঙ্গে নেন। কিন্তু এই সপ্তাহের কোনও একদিন আপনি এই গুরুত্বপূর্ণ বিষয়টি ভুলে যাবেন। পরিণতিতে যে খুব খারাপ হবে তা নয়। কারণ বৃষ্টির শুরু হওয়ার সঙ্গে সঙ্গে আশেপাশেই পাবেন কোনও এক ছাতাধারী পরিচিতাকে। বৃষ্টি আপনার কাছে কতটা উপভোগ্য হবেন, তা বুঝতেই পারছেন। তবে ইচ্ছা করে পরের দিন ছাতা না নিয়ে বের হয়ে পড়বেন বিপদে। নারীদের ক্ষেত্রে বিষয়টি প্রযোজ্য।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

আহারে! এই সপ্তাহ বৃষ রাশির জাতক-জাতিকাদের জন্য শ্রাবণী বা আষাঢ়ে নয় আছাড়ে সপ্তাহ। সপ্তাহের যেদিনগুলোতে বৃষ্টি হবে, সেদিনগুলোতে আপনি ঘরে-বাইরে আছাড় খাবেনই। এতে কোনও ভুল নেই। আছাড়ে শরীরে যতটা না ব্যথা পাবেন, পাশাপাশি থাকা লোকদের হাসাহাসিতে মনে ব্যথা পাবেন তার চেয়ে বেশি। তাই এই সপ্তাহে বৃষ্টির মধ্যে বাইরে না যাওয়াটাই ভালো হবে।

মিথুন (২২ মে-২১ জুন)

সপ্তাহটা মিথুন রাশিধারীদের জন্য কারময়। সময় কাটবে চমৎকার। আপনাদের বিপদে সবাই করবেন উপকার। বাসা থেকে বের হলেই চোখে পড়বে শুধু কার। প্রতিদিনই বাড়বে একের পর এক দরকার। লিখতে গেলেই ভুল হয়ে যাবে আকার। সবচেয়ে বড় কথা আপনি একজন বেকার। কেউ ভাবে আপনাকে জোকার।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

কথায় কথায় রেগে যাওয়া স্বভাবটা কর্কক রাশিরে জাতক-জাতিকাদের একটু বেশিই। তবে এই সপ্তাহে ঘটবে এর ব্যতিক্রম। বরং আপনার কথায় সবাই রাগ দেখাবে। কারণ আপনি হঠাৎ করে এই সপ্তাহে ঘুমের মধ্যে ভুল বকা শুরু করবেন। সেই শোধ সবাই তুলবে আপনার জাগরণে। অগত্যা আপনাকে সব সয়ে যেতে হবে।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

আশা করি সিংহ-সিংহীরা গত সপ্তাহেই পেয়ে গেছেন নতুন কোনও সঙ্গী। যারা পেয়েছেন, তারা বৃন্দাবনে যেতে না পারলেও এই সপ্তাহে একবার বান্দরবানে যাওয়ার চেষ্টা করবেন। ভয় নেই এই সপ্তাহে আপনার যাত্রা-অযাত্রা-মহাযাত্রা সবই শুভ। যারা গত সপ্তাহে নতুন কোনও সঙ্গী পাননি, তারা ধৈর্যের সঙ্গে আশায় থাকেন। জানেন নিশ্চয়, ধৈর্যের ফল মিষ্টি হয় আর যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

গত সপ্তাহে কন্যা রাশির নারীদের পুরুষ আর পুরুষদের সিংহপুরুষ হওয়ার চেষ্টা যে মাঠে মারা গেছে, তা আর সবাইকে জানিয়ে আপনাদের হাসি আর হাঁচির পাত্র-পাত্রী বানাচে চাই না। কথায় আছে ন্যাড়া বারবার বেলতলায় যান না। কথাটা একেবারে সত্য নয়। লোভী ন্যাড়া বেল মাথায় না পড়া পর্যন্ত বেলতলায় যান। আপনি কী করবেন, তা আপনার বিষয়।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

তুলা রাশিধারীদের যারা নরম মনের মানুষ মনে করেন, তাদের এই ধারণা এই সপ্তাহে পাল্টে যাবে। সত্যি বলতে কী চড়-থাপ্পড়ও দু-গালে জুটতে পারে। আপনার চোখের সামনের ইট-পাথরের রাস্তা বা দেয়ালেই সরিষার ফুল ফুটতে পারে। আপনার পাশে থাকা নিজেকে দিগ্বিজয়ী বীর আলেকজান্ডার মনে করা বন্ধু আপনাকে রেখেই ছুটতে পারে। কথাগুলো তুলা রাশিধারী নয়, অন্যদের জন্য বেশি গুরুত্বপূর্ণ।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বৃশ্চিক রাশিধারীরা স্বাভাবিক জীবনযাপন করতে পারেন না। ব্যাচেলরদের অবস্থা তো আরও করুণ। মানে কী? ঘুম থেকে উঠতেই দুপুর হয়ে যায়। সকালের নাস্তা খান দুপুরে, দুপুরের খাবার কখন সেটা আর আমাকে বলতে হবে না আশা করি। আরও বিস্ময়কর ব্যাপার হলো ভোরের সূর্য শেষ কবে দেখেছেন তা দুদিন ভেবেও মনে করতে পারবেন না। এই সপ্তাহে আপনাদের জন্য বিশেষ ব্যাপার হলো সারারাত জেগে থেকে কোনও একদিন সূর্যোদয় দেখবেন। এসব কথা বৃশ্চিকাদের জন্য প্রযোজ্য নয়।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

সপ্তাহটি ধনুদের জন্য অখাদ্যের। কোনও বেলাতেই খাবারের টেবিলে পছন্দের মেন্যু পাবেন না। রাগে-ক্ষোভে খাবার না খাওয়ার পাশাপাশি তা নষ্ট করে সম্ভাবনা রয়েছে। এজন্য ধূমপায়ীরা ধূমপানের মাত্রা আরও বাড়িয়ে দেবেন। যারা পান খান, তারা এর মাত্রাও বাড়িয়ে দেবেন। তবে সামনে কোরবানি, আশায় থাকেন।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

মকর রাশিধারীদেরকে বেশির ভাগ মানুষই ‘কিপটে’ বলে সম্বোধন করেন। কেউ কেউ ‘হাড়কিপটে’ও বলে থাকেন। আপনার এই বদনাম এই সপ্তাহে চিরদিনের মতো ঘুচে-মুছে যাবে। কারণ অনিচ্ছাতেই সপ্তাহের প্রতিটা দিনই আপনাকে একাধিক বড় ভাই, বন্ধু ও ছোট ভাইকে খাওয়াতে হবে। অনেক সময় তা জুটবে চাচা-দাদাদের পেটেও। এখন আপনিই বলেন তারা আপনাকে কী আর ‘কিপটে’ বলতে পারে?

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভ রাশিধারীদেরকে কুম্ভকর্ণ বলে থাকে কেউ কেউ। বিশেষ করে বাবা-মা। ঘুমের জন্য কুম্ভ রাশির ছাত্রছাত্রীদের বেশির ভাগেই সকাল আটটার ক্লাসে উপস্থিত হতে পারে না। চাকরিজীবীদের তো প্রতিদিনই অফিসে লেট হয়। তবে এই সপ্তাহে কুম্ভ রাশির জাতক-জাতিকাদের ঘুম আসবে না একেবারেই। অবশ্য দুর্ভোগ পোহাতে হবে মনের মানুষ আর ফোনের মানুষদেরকে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

গত সপ্তাহের মতো ভালো যাবে না আপনাদের। বৃষ্টিতে ভিজে শুধু সর্দি নয়, জ্বর-কাশি-মাথা ব্যথা-পেট ব্যথা সব ভর করবে আপনার ওপর। পুরো সপ্তাহটা বাসাতেই কাটাতে হতে পারে আপনার। আফসোসের কথা হলো সৈয়দ মুজতবা আলীর মতো করে বলতে পারবেন না ‘ভালো থেক সর্দি-কাশি’। কারণ সর্দি-কাশি আপনার সঙ্গে গার্লফ্রেন্ডের ঘনিষ্টতা বাড়বে না। এমনকি ব্রেকআপও হতে পারে।

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়