এই সপ্তাহ আপনার কেমন যাবে

প্রকাশ | ২০ জুলাই ২০১৮, ০৮:৩১ | আপডেট: ২০ জুলাই ২০১৮, ০৮:৪৯

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

মেষের মতো থাকার দিন শেষ, সিংহের মতো গর্জে ওঠো মেষ। ম্যাও ম্যাও স্বভাব, আর এক ফোঁটা সাহসের অভাব ছিল আপনার এতদিনের চারিত্রিক বৈশিষ্ট্য। এবার চাইলেও আর তা সম্ভব হবে না। কারণ এই সপ্তাহে আপনার ভীরুতা বা সাহসিকতার পরিচয় দিতে হবে মেয়েদের সামনে। তাই সিংহের থাবা বসাতে না পারলেও গর্জন করতে হবেই।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

আয়ের থেকে ব্যয় বেশি করেন সারাবছরই। প্রতিমাসেই ধার করতে হয়। এজন্য পরিবারের লোকের কাছ থেকে কথাও কম শুনতে হয় না। কিন্তু এই সপ্তাহ থেকেই শুরু হলো আপনার অর্থপ্রাপ্তি। দু-দশ হাজার নয়, দু-দশ লাখের মতোও হতে পারে অঙ্কটা। ভাবছেন এটা আপনার জন্য খুশির খবর। আসলে তা নয়, অর্থপ্রাপ্তিটা ঘটবে স্বপ্নে।

মিথুন (২২ মে-২১ জুন)

আপনাকে থামানো যায় না কোনোভাবেই। না বলার সময়, না চলার সময়, না কাজের সময়। ছুটতে থাকেন ট্রেন নয়, প্লেনের গতিতে। এ পর্যন্ত কখনোই থামতে হয়নি আপনাকে। কিন্তু এবার আপনাকে মাশুল দিতেই হবে। কথায় বলে, ‘কথায় বাড়ে অকথা, ভোজনে বাড়ে পেট’। আর যাই হোক এই সপ্তাহে আপনি কোথাও বক্তৃতা দিতে যাবেন না।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

কর্কট রাশিধারীরা সবসময় উদ্ভট আর উৎকট কথা-বার্তা বলেন। এজন্য অনেকেই আপনাদের এড়িয়ে চলার চেষ্টাই করেন। কিন্তু এই সপ্তাহে আপনাদের মেজাজ এতোটাই ভালো থাকবে, আপনাদের সঙ্গে যারা কথা বলতে ভয় পেতেন, তাদের সঙ্গে আপনি নিজেই আগে থেকে কথা বলবেন। সপ্তাহটা আপনার জন্য হোক বা না হোক, আপনার আশপাশের লোকদের জন্য ভালো।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

নতুন সম্পর্কে জড়াবেন আপনি। সবসময় তার কথা ভাববেন, তার কথা বলবেন, তার সঙ্গে চলবেন। তবে এটাও মনে রাখতে হবে যে কিছু পেতে গেলে কিছু ছাড়তে হয়। নতুন সম্পর্কের জন্যেই আপনার দূরত্ব বাড়বে কাছের মানুষদের সঙ্গে। প্রতিদিন অবশ্যই সিমের ব্যালেন্স নিশ্চিত করে বাসায় ফেরা, রাত জেগে ফেসবুকে চ্যাট এবং অডিও-ভিডিও কলে কথা বলা। এসব নিয়েই কাটবে এখন থেকে আপনার সময়।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

এই সপ্তাহে পুরুষ হয়ে উঠবেন কন্যারা। ভাবছেন তারা লিঙ্গ চেঞ্জ করে ফেলবেন? একদমই না। তাদের আচরণ হয়ে উঠবেন পুরুষের মতো। এতদিন কন্যা রাশিধারীদের যারা লেডিস বলে সম্বোধন করতেন, তারা আপনাকে শুধু পুরুষ নয়, একেবারে সিংহপুরুষ বলে বাহবা দেবেন। এমনকি কন্যা রাশির মধ্য বয়সী নারী এবং বৃদ্ধারাও প্যান্ট-শার্ট পরবেন এই সপ্তাহে।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

আগেই বলুন শুকুর আলহামদুলিল্লাহ। কারণ এই সপ্তাহে আপনি বারবার বিপদের মুখোমুখি হবেন। বেশির ভাগই হবে অর্থসংক্রান্ত। বিষয়টা আপনি টাকা-পয়সা বা বোঝাবুঝি কেন্দ্রিক বলতে পারেন। শুরু থেকেই আপনি খুবই উদ্বিগ্ন থাকবেন। এমনকি বিপদমুক্ত হওয়ার আশাও ছেড়ে দেবেন। তবে উপরওয়ালার কৃপায় শুধু তুলা রাশিধারী বিপদমুক্ত হয়ে যাবেন।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

এই সপ্তাহে বৃশ্চিক রাশির রাজনীতিবিদদের জন্য খুবই শুভ। আপনার গায়ে হাত পড়বে সিনিয়র নেতাদের। সামনের কমিটি বা নির্বাচনে ভালো পদ বা অবস্থানের আশ্বাস পেয়ে গেছেন বলে ভাবতে পারেন। তবে আপনার দৌড়-ঝাপ থামাবেন না। সিনিয়রদের পেছনে লেগে থাকবেন ফেভিকলের মতো। আর এতদিনে নিশ্চয় তৈল মর্দনের প্রয়োগবিধি সম্পর্কে আপনি ওয়াকিবহাল হয়েছেন। অতএব চালিয়ে যান।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

সবাই বলে বিশ্বকবি যেখানেই কলম চালিয়েছেন, তার কলম দিয়ে নাকি কালি নয় সোনা বের হয়েছে। ধনু রাশিধারীরাই বা কম কিসে? এখন আবার একটা কথা বেশ প্রচলিত। আর তা হলো, বাংলাদেশে কাউয়ার থেকে নাকি কবির সংখ্যা বেশি। আপনি কলম থেকে সোনা বা কালি বের করতে পারেন বা না পারেন কিছু লিখে এন্টার চেপে চেপে গদ্যকেও কবিতা বানাতে পারেন। এই সপ্তাহ আপনার এসব করতে করতেই যাবে।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

মকর রাশির জাতক-জাতিকাদের প্রতি অন্যরা সবসময় ঈর্ষান্বিত। কারণ তারা নাকি না চাইতেই অনেক কিছু পেয়ে যায়। যেমন ধরুন কোনও অনুষ্ঠানে যদি বৈধ জীবনসঙ্গীর সঙ্গে যান, তবু নাকি অবৈধ সম্পর্ক গড়তে তার দিকে এগিয়ে আসেন অল্পবয়সীরা। এজন্য ঘরের মানুষ ও মনের মানুষের সঙ্গে ঝামেলাতেও জড়াতে হয়। এই সপ্তাহে এমন ঘটবে একাধিক।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

গত সপ্তাহ আপনার বিড়ম্বনামুক্ত কেটেছে। এই সপ্তাহে আর তা হচ্ছে না। সমস্যা হবে অবশ্য ফেসবুক-সংক্রান্ত। আপনার নিউজ ফিডে যে পোস্টই শো করে, আপনি তাতেই লাইক ও কমেন্ট করেন। কমেন্টে ভেরি গুড, ভেরি নাইস, সো স্যাড, ক্যারি অন- এই জাতীয় শব্দগুলোই ব্যবহার করেন। কিন্তু এই সপ্তাহে আপনি ভুল করে আপনার স্ত্রী বা গার্লফ্রেন্ডের অপছন্দের একজনের ছবিতে লিখে ফেলবেন, ভেরি নাইস। বিপদ শুরু এখান থেকেই। নারীদের ক্ষেত্রেও এটি প্রযোজ্য। বুঝতেই পারছেন কী করতে হবে আপনাকে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

এই সপ্তাহ সবচেয়ে ভালো যাবে মীন রাশিধারীদের। অনেক দিন পর মনের মানুষের সঙ্গে দীর্ঘ রোমান্টিক মুহূর্ত পার করবেন। যাত্রা, অযাত্রা ও মহাযাত্রা সবই শুভ। আপনি শুধু হ্যান্ডেল বা স্টিয়ারিংটা ভালো করে ধরে রাখবেন। অর্থবিয়োগের থেকে যোগ বেশি হবে আপনার অ্যাকাউন্টে। রোগ-বালাই আপনার বাসায় ত্রি-সীমানাতেই পা দেবে না।

কে/কেএইচ/জেএইচ