এই সপ্তাহ আপনার কেমন যাবে

প্রকাশ | ১৩ জুলাই ২০১৮, ০৮:৫১ | আপডেট: ১৩ জুলাই ২০১৮, ০৮:৫৬

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

নেপোলিয়নের অভিধানে নাকি অসম্ভব বলে কোনও শব্দ ছিল না। তেমনি এই সপ্তাহে মেষ রাশিধারীদের অভিধানেও অসম্ভব বলে কোনও শব্দ থাকবে না। এমনকি তারা শব্দটি উচ্চারণ পর্যন্ত করবে না। বাজি ধরে তরুণ বা তরুণীর পাশে থাকা আংকেল বা আন্টিকে প্রপোজ করতেও দ্বিধা বোধ করবেন না। চাকরিজীবী মেষরা তো সহকর্মীদের সঙ্গে বাজি ধরে অফিসের সিনিয়রকে, আই লাইক অ্যান্ড লাভ ইউ বলে দেবেন নিঃসঙ্কোচে।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

নিজের প্রয়োজনের মিথ্যা কথা আপনি হরহামেশাই বলেন। কিন্তু এই সপ্তাহে আপনাকে মিথ্যা বলতে হবে অন্যের জন্য। তবে শাস্তি পেতে হবে আপনাকেই। অপরিচিত মানুষের সঙ্গে মৌখিক বা লৈখিক কোনোভাবেই বাক্য বিনিময় করবেন না।। কেননা গত সপ্তাহে বলতে ভুলে গেছিলাম। আপনার পেছনে টিকটিকি ঘুরছে। আর এই টিকটিকি লাগিয়েছেন আপনার গার্লফ্রেন্ড। একই কাজ করবেন বৃষ রাশির মেয়েদের বয়ফ্রেন্ড।

মিথুন (২২ মে-২১ জুন)

মিথুন, হারুন-জিতুন নিজেকে সংযত রাখুন। এমনিতেই ট্রেন ছাড়ার একটু পর স্টেশনে আসার মতো ঘটনা আপনার জীবনে বহুবার ঘটেছে। আবার পেয়ে যাবেন, পেয়ে যাবেন করেও অধৈর্যের কারণে অনেক কিছুই পাওয়া হয়নি আপনার। তাই এই সপ্তাহে যিনি আপনার সঙ্গে একটু ভাব জমাতে আসবেন, তাকে আগে থেকেই জিজ্ঞেস করে বসবেন না যে তিনি আপনাকে পছন্দ করেন কীনা? ধৈর্যের ফল মিষ্টি হয়, গুরুজনে কয়।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

বিশ্বকাপ নিয়ে মাতামাতি, হাতাহাতি কম করেননি। কিন্তু শুধু আপনার পরম পছন্দের নয়, আপনার চরম অপছন্দের দলটিও বাদ পড়েছে। অতএব, ক্লান্ত হোন বা না হোন, এবার রণে ক্ষান্ত দেন। বিশ্বকাপ ছেড়ে এবার চায়ের কাপে মনোনিবেশ করেন। জানেন তো, চা পানের সবচেয়ে বড় উপকার হলো এটি মানুষের কোনও অপকার করে না।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

সিংহ রাশির কেউ অন্যদেরকে কেয়ার করে না। কে কী বললো, কী করলো তাতে তাদের কিছু যায় আসে না। কিন্তু এই সপ্তাহে এমনটা করলে সিংহ রাশিধারীদের অবস্থা ছাগলের মতো হবে। আর মেয়ে ফ্রেন্ড বা সহকর্মীদের থেকে দূরে থাকবেন। কেননা আপনার ছাগলামিটা তাদের সামনেই প্রস্ফুটিত হওয়ার জন্য অপেক্ষা করছে।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

রাশির নাম যে কেন কন্যা হলো আর আপনিই বা কেন এই রাশির হলেন এই প্রশ্ন দুটি আপনার মনে বহুদিন থেকেই জমিয়ে রেখেছেন। কন্যা রাশির বলে আপনকে অনেকে লেডিস বলেও ডাকেন। আপনার সব কষ্ট আর আক্ষেপ এই সপ্তাহে দূর হয়ে যাবে। আপনার সঙ্গে মেয়েদের উপযাচক হয়ে কথা বলতে আসা মেয়েদের তাকিয়ে ঠিকই অনুভব করতে পারবেন কন্যা রাশির গুণ।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

তুলা রাশির জাতক-জাতিকাদের অনেকেই নরম-সরম মনে করেন। ভাবেন মিঠা কথায় চিড়া না ভিজলেও তুলাদের মন ভিজে একেবারে গলে যাবে। কখনও কখনও এমনটা হলেও তা রাশির গুণে নয়। আর এই সপ্তাহে আপনার বিশ্বাস একেবারে চূর্ণ হয়ে যাবে। ভুল করেও তুলা রাশির কোনও মেয়েকে কটূকথা বলতে যাবেন না। কারণ কটূকথা বিনিময়ে কোনও কথাই পাবেন না, পাবেন থাপ্পড়, এমনকি জুতার ব্যবহারও হতে পারে।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

আপনাকে দিয়ে আর কিছু হবে না- একথা পরিবারের সবাই বলেন। আপনার গার্লফ্রেন্ড কিন্তু এমনটা মনে করেন না। কারণ তিনি তো জানেন বাবার পকেট থেকে আপনি টাকা চুরি করে তার পেছনে ব্যয় করতে পারেন। এই সপ্তাহে ধরা পড়ে যাবেন। বাসার সবাই চিৎকার করে ধিক্কার দিতে থাকবেন। একপর্যায়ে আপনি বলে উঠবেন, ‘কথায় কথায় আপনারা বলেন যে আমাকে দিয়ে কিছু হবে না। এখন তো বুঝলেন কিছু একটা হবে।’

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

কত কিছু ভাবেন আপনি। নিজের জন্য এটা করবো, সেটা করবো। শুধু নিজের জন্য নয়, পরের জন্য, দেশের জন্য কী কী করবেন, সেসবও ভাবেন। আফসোসের ব্যাপার হলো এ পর্যন্ত কিছুই করতে পারেননি। তবে হ্যাঁ, এই সপ্তাহে এমন একটা কাজ করবেন, যা আপনাকে লোকাল স্টার বানিয়ে দেবে। কাজটা কী সেটা আমার বলার দরকার নেই। গত সপ্তাহে তো সেটাই ভেবেছেন।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

ফুল! আপনার এই সপ্তাহ ফুলময়। হতে পারে সেটা বাংলার বা ইংরেজির। অনেককে আপনি ফুল দেবেন, তাদের সবাই আপনাকে ফুল বলবেন। আপনি বলবেন বিউটিফুল। শুনতে হবে অ’ফুল। চেষ্টা করবেন হেল্পফুল হওয়ার কিন্তু হয়ে যাবেন পেইনফুল। তবু হবেন হোপফুল, থটফুল। শেষমেশ বাবা-মা, ভাই-বোন সবার জন্য হয়ে যাবেন ড্রেডফুল।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

অনেক দিন পর একটা বিড়ম্বনামুক্ত সপ্তাহ কাটাবেন আপনি। বাসে উঠলে সিনিয়রদের সঙ্গে দেখা হবে, ভাড়া দিয়ে দেবেন তারা। আবার চা-সিগারেটের দোকানেও দেখা হয়ে যাবে বড় ভাই বা আপুর সঙ্গে। বিল মিটিয়ে দেবেন তারা। এমনকি কোথাও আপনার সঙ্গে কারও ঝামেলা হলে অন্য কেউ এসে আপনার দায় তার কাঁধে নিয়ে নেবেন। যাত্রা ও অযাত্রা দুটোই আপনার জন্য মঙ্গলজনক।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মীন রাশিদের দিন খুবই সাধারণ যায়। এটা এক ধরনের বিশ্বাসেই পরিণত হয়েছে আপনাদের। কিন্তু এই সপ্তাহের দিনগুলো অসাধারণ হবে। আর যাই হোক সাদামাটা নয়ই। যেমন আপনি গোসল করছেন, মাথায় শ্যাম্পু, গায়ে সাবান দিয়েছেন। হঠাৎ পানির লাইন বন্ধ হয়ে যাবে। মাঝ রাস্তায় বাস নষ্ট হয়ে যাবে। রিকশা বা অন্যকোনও গাড়িও পাবেন না। এমন অনেক অসাধারণ পরিস্থিতির শিকার হবেন আপনি। আপনাকে কতটা সতর্ক হতে হবে বুঝেছেন?

কে/কেএইচ/জেএইচ