• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ভ্রমণে সাথে রাখবেন যেসব গ্যাজেট

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ জুলাই ২০১৮, ১৪:০৯ | আপডেট : ০৬ জুলাই ২০১৮, ১৪:৩০
ভ্রমণপ্রিয় মানুষ আপনি। সুযোগ পেলেই ঘুরে বেড়াতে পছন্দ করেন? আপনার জন্যই এ লেখাটি। ভ্রমণে গেলে এমন কিছু প্রযুক্তিপণ্য আছে যেগুলো রাখলে আপনার ভ্রমণটি অনেক আনন্দময় হয়ে উঠে। জেনে নিন কোথাও ঘুরতে গেলে সাথে রাখবেন যেসব গ্যাজেট।

ওয়্যারলেস হেডফোন

ফোন হাতে ধরে কথা বলতে অনেক ক্ষেত্রে সমস্যা তৈরি হতে পারে। হাতে জিনিস পত্র থাকতে পারে। হাত খালি থাকলে কাজের ক্ষেত্রেও সুবিধা হয়। তাই ওয়্যারলেস হেডফোন অনেক ক্ষেত্রেই অপরিহার্য হয়ে উঠতে পারে ভ্রমণে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ঘি কী ডায়াবেটিস রোগীদের জন্য ভালো?
--------------------------------------------------------

পাওয়ার ব্যাংক

যে কোনও সময় ফোনের চার্জ শেষ হয়ে যেতে পারে। আর চার্জ দেওয়ার জায়গা না পেলে তো পড়তে হয় ঝামেলায়। তাই কোথাও ঘুরতে গেলে কোনোভাবেই ভুলা যাবে না পাওয়ার ব্যাংক নিতে।

অ্যাডাপটার

ফোন বা পাওয়ার ব্যাঙ্কে চার্জ দেওয়া থেকে শুরু করে, যে কোনও বৈদ্যুতিক কাজের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ জিনিস। অনেক ক্ষেত্রেই দেখা যায়, হোটেলে একটি মাত্র প্লাগ রয়েছে। তা থেকে অনেকগুলো কাজ করতে গেলে অ্যাডাপটার প্রয়োজনীয়।

ইয়ারফোন

বিমানে কিংবা দীর্ঘ যাত্রায় একা ঘুরতে গেলে সময় কাটানোর জন্য সবচেয়ে ভাল উপায় হচ্ছে গান শোনা। তাই সাথে ইয়ারফোন না রাখলে চলেই না। 

ই রিডার

শুধু গান শুনে কেন, বই পড়েও তো সময় কাটানো যেতে পারে। আর তার জন্য সাথে রাখুন একটি ই রিডার।  গাদা গাদা বই বহন করার সুযোগ থাকে না ভ্রমণে। তাই ছোট এই গ্যাজেটেই রাখতে পারেন যত খুশী তত বই। ভ্রমণের সময় কাটবে আরামে।

আরও পড়ুন :

কেএইচ/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়