• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ভক্তদের জন্য আর্জেন্টাইন পটেটো সালাদ

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ জুন ২০১৮, ১৮:০৪ | আপডেট : ৩০ জুন ২০১৮, ১৮:৪৩
বিশ্বকাপের উন্মাদনায় মেতেছে সারা দেশ। আর্জেন্টিনা আর ব্রাজিলের সমর্থকই বেশি আমাদের দেশে। আজ আর্জেন্টিনা আর ফ্রান্সের হাই ভোল্টেজ ম্যাচ। খেলার উন্মাদনার সাথে সাথে রসনায়ও থাকুক না বৈচিত্র্য। তাই আরটিভি অনলাইনের পাঠকদের জন্য আজ থাকলো আর্জেন্টাইন পটেটো সালাদের রেসিপি। বিখ্যাত লাতিন আমেরিকার এই খাবারটি পরিচিতি ‘এনসালাদা রুসা’ নামে। অ্যাপেটাইজার হিসেবে পারফেক্ট। সকাল, দুপুর রাত যেকোনও সময়ই খেতে পারেন।

-------------------------------------------
আরও পড়ুন : পুষ্টিগুণে ভরপুর ঢেঁড়স
-------------------------------------------

বানাতে যা লাগবে

চারটি বড় আলু সেদ্ধ করে চামড়া ছড়িয়ে কিউব করা, তিনটি সিদ্ধ ডিম, মিক্সড ভেজিটেবল কাটা কাটা (পরিমাণমতো), আধাকাপ মেয়নিজ, আধা-চা চামচ গোলমরিচগুঁড়া, আধা চা চামচ গ্রাউন্ড মাস্টার্ড, আধা-টেবিল চামচ ফ্রেশ লেমন জুস, পাঁচ টেবিল চামচ ক্যাপসিকাম কাটা, স্টাফ করা জলপাই লবণ এবং স্বাদের জন্য ব্ল্যাক পেপার।

যেভাবে বানাবেন

প্রথমেই আলু সেদ্ধ করে চামড়া ছড়িয়ে কিউব করে কেটে একটা বড়ো পাত্রে ঢালুন। তারপর সিদ্ধ ডিমগুলোকে খোসা ছাড়িয়ে কাটুন। এবার আলু, ডিম আর মিক্সড ভেজিটেবলগুলোকে একটি বাটিতে একসাথে মেশান। তবে খেয়াল রাখবেন আলু যাতে থেঁতলে কিংবা গলে না যায়।

তারপর আরেকটি বাটিতে মেয়নিজ, ব্ল্যাক পেপার, গ্রাউন্ড মাস্টার্ড, লেমন জুস, ধনেপাতা অথবা অন্যান্য সুগন্ধিপাতা এবং সবুজ জলপাই একসাথে ব্লেন্ড করুন। ব্লেন্ড করে সালাদ ড্রেসিং হিসেবে আলু, ডিম আর ভেজিটবলের মিশ্রণে মাখিয়ে নিন। তারপর লবণ আর পেপার দিয়ে সিজন করুন। সবশেষে সবগুলো নড়াচড়া করে ফ্রিজে একঘণ্টার জন্য রেখে ঠাণ্ডা ঠাণ্ডা পরিবেশন করুন। সোডিয়ামে ভরপুর এ খাবারটি আপনার খিদেকে জাগিয়ে তুলবে।

কেএইচ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়