• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

এই সপ্তাহ আপনার কেমন যাবে

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ জুন ২০১৮, ১২:০১
মেষ(২১ মার্চ-২০ এপ্রিল)

মেষের মতোই নাকি মেষ রাশির জাতক-জাতিকাদের উদরপূর্তিতেই সন্তুষ্টি। চারদিক তো দূরের কথা পাঁচ হাত সামনে কী হচ্ছে সেদিকেও খেয়াল থাকে না। গত সপ্তাহে উদরপূর্তির পাশাপাশি আমোদ-ফুর্তিও যে মাত্রাতিরিক্ত পরিমাণে হয়েছে তাতে কারও সন্দেহ থাকার কথা নয়। রমজানের ঈদ বলে কথা! আর এসব অব্যাহত থাকবে। এই সপ্তাহেও আপনাদের প্রতিপাদ্য বিষয় হলো- ‘নো টেনশন, ডু ফুর্তি, ইট ফুড, ভেরি গুড।’

বৃষ(২১ এপ্রিল-২১ মে)

বৃষের কোটায় যারা আছেন, তারা সব বিষয়েই একটু বেশি কিউরিয়াস অ্যান্ড সিরিয়াস। তবে প্রতি চার বছর পর আসা ফুটবল বিশ্বকাপের মতো বিষয়ে তাদের সিরিয়াসনেস কেমন, তা বোঝার জন্য তাই কাউকে একটুও ভাবার প্রয়োজন নেই। যতটা সিরিয়াস নিজের দলের সুযশ গাওয়ায়, তার চেয়ে বেশি সিরিয়াস পরের দলের কুযশ গাওয়ায়। এক্ষেত্রে তারা মুখের পাশাপাশি হাতের ব্যবহার করতেও সদা প্রস্তুত থাকেন।

মিথুন(২২ মে-২১ জুন)

মিথুন রাশিধারীরা অন্যদের চেয়ে বেশি সুবিধাবাদী সেটা নিশ্চয় কারও অজানা নয়। নিজের স্বার্থের জন্য সমর্থন করা দল তো দূরের কথা, নিজের মুখের কথা বদলাতেও এক সেকেন্ড ভাবেন না। এই বিশ্বকাপে যারা ব্রাজিল বা আর্জেন্টিনার সমর্থক ছিলেন, প্রথম দিককার পারফর্ম্যান্সে কিন্তু মিথুন রাশির অনেকেই দল বদলের ঘোষণা দিয়েছিলেন। দল দুটি যখন ভালো অবস্থানে এসেছে, তারাও তাদের ঘোষণা ছুড়ে ফেলেছেন। তাদের এমন আচরণের বহিঃকাশ ঘটবে এই সপ্তাহেও।

কর্কট(২২ জুন-২২ জুলাই)

আর্জেন্টিনার কর্কট সমর্থক বলেই আপনি গত সপ্তাহজুড়েই কথ্য-অকথ্য ভাষায় গালাগালি করেন মেসিকে। কিন্তু নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনা জেতার পর থেকে আবার আফসোস করছেন তার সঙ্গে কোলাকুলি করতে না পারার জন্য। আর মুখে ফোটাচ্ছেন শুধু মেসির প্রশংসার ফুলঝুরি। এটা বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায় নিশ্চিত না হওয়া পর্যন্ত চলবে।

সিংহ(২৩ জুলাই-২৩ আগস্ট)

প্রথম রাউন্ড থেকেই চ্যাম্পিয়ন জার্মানির বিদায়ের পর দৌরাত্ম্য বেড়েছে সিংহ রাশির ব্রাজিল-আর্জেন্টিনা-পর্তুগালের সমর্থকদের। এই সপ্তাহে ব্রাজিল সমর্থকরা দেশটির পতাকা দিয়ে কভার ফটো এবং নেইমারের ছবি দিয়ে প্রোফাইল পিকচার সাজাবেন। আর আর্জেন্টিনা-পর্তুগালের সমর্থকরা কী করবেন তা আর বলার অপেক্ষা রাখে না। আর সিংহের মতো থাবা না থাকলেও নিজ দলের পক্ষে সিংহ-সিংহীদের তর্জন-গর্জনের সীমা থাকবে না। তাই কাছের মানুষদের অবশ্যই ধৈর্যের সীমা রাখতে হবে।

কন্যা(২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

কন্যা রাশিধারীদের কন্যামী মানে মেয়েলী ভাব আছে তা নিয়ে আশা করি কেউ তর্ক করে সম্পর্ক নষ্ট করতে যাবেন না। কথাটা রাতের চাঁদের আলো নয়, দিনের সূর্যের আলোর মতোই সত্য। যেখানে অন্য রাশির মেয়েরা ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে মাতামাতি-হাতাহাতি করছেন, সেখানে কন্যা রাশিধারীরা নিঃস্পৃহ। এমনকি যারা এনিয়ে কথা বলে, তাদের এড়িয়ে চলে। তাই এই সপ্তাহে তারা কথা বলার মতো মানুষ পাবে না।

তুলা(২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

তুলা রাশির মানুষের মন তুলার নরম হলেও ফুটবল দল সমর্থনের বিষয়ে পাথর-কঠিন। এই কথা গত সপ্তাহেই জানিয়েছিলাম। একথা কোনও হেরফের হবে না এই সপ্তাহেও। বরং কাঠিন্য আরও বাড়বে। মনে রাখবেন আবেগপ্রবণ তুলা রাশিরাধীদের বেশির ভাগই বলেন, ‘আই লাভ নেইমার’ বা ‘আই লাভ মেসি’। পৃথিবীর শুরু থেকে এপর্যন্ত ভালোবাসার মানুষের জন্য কে কী করেছে সেটা মাথায় রেখেই তাদের সঙ্গে কথা বলুন।

বৃশ্চিক(২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বৃশ্চিক দশদিক দেখতে পারে এমন একটা কথা প্রচলিত থাকলেও তা জানে কম লোক। তার মানে কথাটা সত্যতা নিয়ে সংশয় আছে। কারণ পুতিনের দেশে চলমান ফুটবল বিশ্বকাপের ধোয়া-আগুন কোনও কিছুরই তাপ পাচ্ছেন না তারা। এমনও বৃশ্চিক রাশিধারী আছেন যারা মেসি-রোনালদো-নেইমারকে চেনে না। ভাবা যায়। তাই ঈদে বেশি বেশি খেয়ে ১০ থেকে ১৫ কেজি পর্যন্ত ওজন বাড়ানো বৃশ্চিকরা ব্যস্ত থাকবেন তা কমাতে।

ধনু(২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

এই সপ্তাহে ধনু রাশির জাতক-জাতিকাদের জন্য আর্থিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক বেশ কয়েকটি সুখবর আছে। প্রথমত আপনারা এই সপ্তাহে মানিব্যাগ পড়ে পাবেন। অন্যদিকে রাজনৈতিক সভায় বক্তব্য  দেয়া এবং কোনও এক সন্ধ্যায় আয়োজিত মঞ্চে গান গাওয়ার সুযোগ পাবেন। আগেই বলে রাখি, পড়ে পাওয়া মানিব্যাগে কোনও টাকা বা পয়সা থাকবে কিনা সেই ব্যাপারে কিন্তু আমি কিছু বলিনি। আর বক্তব্য দেয়া ও গান গাওয়ার ঘটনাটি বাস্তবে নাকি স্বপ্নে ঘটবে সেই ব্যাপারেও কিন্তু কিছু বলিনি।

মকর(২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

চলমান বিশ্বকাপকে কেন্দ্র করে সবচেয়ে বেশি উত্তেজিত মকর রাশিধারী। এপর্যন্ত একটা ম্যাচও দেখা মিস হয়নি তাদের। এই সপ্তাহে খেলা চলাকালীন প্রকৃতির ডাকে সাড়া দেবেন না তারা। মৃত্যুর ডাকে সাড়া দেবেন কিনা তা নিয়েই সন্দেহ আছে। মজার ব্যাপার হলো তারা যখন খেলা দেখে, তখন কোন কোন দলের খেলা হচ্ছে সেটাও জানার চেষ্টা করেন। বলতে বললে সব দল মিলিয়ে বলতে পারবে না ১১ জন ফুটবলাররের নামও।

কুম্ভ(২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভ রাশি এবং চশমাধারীদের চোখ এই সপ্তাহে থাকবে টেলিভিশনের পর্দায় নয়, ইউটিউবে। কেননা একই সময়ে দুচোখ দিয়ে তো ৩৫টা চ্যানেল দেখা যায় না। তাই যে অনুষ্ঠানগুলো দেখতে পারেননি, সেগুলো দেখতে ডুব দেবেন ইউটিউবে। এই ধারা অব্যাহত থাকবে আগামী কোরবানির ঈদ পর্যন্ত। এই কারণে অবশ্য তারা কুম্ভকর্ণের তকমাটি দূরে ছুড়ে ফেলতে পারবেন।

মীন(১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

এই সপ্তাহের বেশির ভাগ সময় বাথরুমে কাটাতে হবে মীন রাশির জাতক-জাতিকাদের। পৃথিবীর প্রায় সবকিছুর মতো সাইড ইফেক্ট আছে ওভারইটিংয়েরও। কেন আপনাদের বেশির ভাগ সময় বাথরুমে কাটাতে হবে, তা নিশ্চয় বুঝতে পেরেছেন। তবে সুখবরও আছে ওজন সম্পর্কে সচেতন মীন রাশিধারীদের জন্য। আর সেটি হলো ওজন কমে যাবে তাদের।

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়