• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

মেকআপ তোলার তিনটি ঘরোয়া উপায়

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুন ২০১৮, ১৩:১৭
মেকআপ করতে সব বয়সের নারীরাই পছন্দ করেন। তবে ঝামেলাটা বাধে তখনি যখন মেকআপ তুলতে যান। অনেকেই বাজারে পাওয়া কেমিক্যালযুক্ত মেকআপ রিমুভার ব্যবহার করে থাকেন। প্রচলিত এইসব মেকআপ রিমুভার দীর্ঘমেয়াদে ত্বকের বিশাল ক্ষতি করে থাকে। তবে ঘরোয়া কিছু উপায় আছে যেগুলো অবলম্বন করে আপনি মেকআপ তুলতে পারেন। বোল্ডস্কাই অবলম্বনে জেনে নিন সেসকল উপায়। 

অ্যালোভেরা ও অলিভ অয়েল

মেকআপ তোলার ক্ষেত্রে তেল অত্যন্ত কার্যকরী। এই ক্ষেত্রে আপনি অলিভ অয়েল, নারকেল তেল, ক্যাস্টর তেল প্রভৃতি যে কোনও তেলই তুলোয় করে মুখে লাগাতে পারেন। এছাড়াও মেকআপ তুলতে এক চা চামচ অ্যালোভেরা জেল ও সমপরিমাণ অলিভের তেল মিশিয়ে তুলোয় করে পুরো মুখে লাগাতে পারেন। এতে আপনার ফাউন্ডেশন প্রাইমারের সাথে সাথে আই লাইনার, মাস্কারা, ব্লাশেস সবই পরিষ্কার হয়ে যাবে।

মধু ও বেকিং সোডা 

মধু অ্যান্টিব্যাকটেরিয়াল এবং সেই সাথে চামড়াকে ময়েশ্চারাইজিং করতে সাহায্য করে। বেকিং সোডা ত্বকে শুদ্ধতা ফিরিয়ে আনে। এক চামচ মধু নিন এবং তাতে একটু বেকিং সোডা ছিটিয়ে দিন। এটি আপনার মুখ থেকে মেকআপ অপসারণ করতে সাহায্য করবে এবং তারপর ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

গোলাপজল ও গ্লিসারিন

আপনি কি জানেন, গোলাপজল শুধু ত্বকের পরিচর্যাই নয় আপনার মুডও ভালো রাখতে পারে? রিমুভার শুধুই আপনার ত্বক থেকে মেকআপ তোলে তা নয় রিমুভার আপনার ত্বককে দেয় এক তরতাজা অনুভূতি। এক চা চামচ গ্লিসারিনে তিন থেকে চার ফোঁটা গোলাপ জল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। তারপর মেকআপ রিমুভার হিসেবে ব্যবহার করুন।

কেএইচ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়