• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

এই সপ্তাহ আপনার কেমন যাবে

লাইফস্টাইল ডেস্ক
|  ১৫ জুন ২০১৮, ০৮:৪৪ | আপডেট : ১৫ জুন ২০১৮, ০৮:৫১
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

সব আশা শেষ। আপনাকে শেষমেশ থামতেই হচ্ছে মেষ। দীর্ঘদিনের চর্চা মানে সময় খরচা করার সুযোগ আর পাচ্ছেন না আপনি। আর রাত জেগে জেগে ফেসবুকে মেয়েদের সঙ্গে রঙ্গে-ঢঙ্গে রসালাপ করতে পারবেন না। এমনকি বাইরে বের হয়েই আগের মতো মেয়েদের দিকে একনাগাড়ে তাকিয়ে থাকতে পারবেন না। আমার কথায় নিশ্চয় এতক্ষণে বিরক্তি সহকারে আমার উপর রাগান্বিত হতে শুরু করেছেন। এত কিছুর কারণ কী? আরে, আপনার বিয়ে হয়ে যাচ্ছে।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

ইশ, কী কপাল আপনার বৃষ! আপনার ঈদের আনন্দে নতুন মাত্রা যুক্ত হতে যাচ্ছে। ঈদের আগেই পেয়ে যাবেন মনের মানুষ। ইতোমধ্যে নিশ্চয় ঈদ শপিং শেষ। তবু যদি কোনও কারণে মার্কেট যান আর আগের বার মার্কেট করতে গিয়ে দেখা হয়েছিল এমন কারও সাক্ষাৎ হয়, তবে ধরে নেবেন পেয়ে গেছেন। এর মধ্যে যদি ধাক্কাধাক্কির বিষয় থাকে তবে আর ভাববার কিছু নেই।

মিথুন (২২ মে-২১ জুন)

আপনি জিতুন এটা আমিও চাই। কিন্তু বেশির ভাগ সময়ই কাঙ্ক্ষিত লক্ষ্যের খুব কাছাকাছি এসে একেবারে শেষ মুহূর্তে থামতে বাধ্য হন আপনি। এই সপ্তাহে এমন কিছু হবে না। মিথুন রাশির জাতক-জাতিকারা বসে থাকলেও নিজের কক্ষপথ ধরে লক্ষ্য পৌঁছে যাবেন। শারীরিক সুস্থতা নিয়ে চিন্তা করতে হবে না। তবে গোসল ছাড়া কোনও কারণে হাত-পা ছাড়া শরীরের কোথাও পানি লাগলেই সর্দি-জ্বর উপভোগ করতে হবে আপনাকে।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

আপনার জন্য এই সপ্তাহে ঈদের নামাজ ছাড়া ঘরের বাইরে না যাওয়াই ভালো। কারণ কিপটেমি করে এবার ঈদে কাউকেই সালামি দেননি। আপনাকে পেলে ঈদ-পূর্ববর্তী হোক আর ঈদ-পরবর্তী হোক, সালামি আদায় করেই ছাড়বে। আর মার্কেটে যদি কারও সঙ্গে দেখা হয়, তবে আর নিস্তার নেই। আপনার সঙ্গে মানিব্যাগ না থাকলে, অঙ্গে থাকা জামা-কাপড় খুলে নেয়া হতে পারে।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

সিংহ রাশির জাতক-জাতিকাদের এই সপ্তাহ কাটবে অনেকটা বলদের মতো। একথা জেনে আড়ালে থেকে আমার উদ্দেশে সিংহের মতো গর্জন করা বর্জন করুন। আমার ওপর রাগ করে লাভ নেই, কপালের লিখন না যায় খণ্ডন। বিশ্বাস করুন আপনার জন্য কষ্ট হচ্ছে আমারও। সপ্তাহের প্রথম দিন থেকেই বুঝতে পারবেন কে আপনাকে চিনির বলদের মতো আর কে আপনাকে কলুর বলদের মতো খাটাচ্ছে।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

গত সপ্তাহের কথা নিশ্চয় ভুলে যাননি। ভুলে গেলে সমস্যা নেই। আমি মনে করিয়ে দিচ্ছি। স্লিম হওয়ার চেষ্টা করতে গিয়ে এতটাই চিকন হয়েছিলেন যে আপনাকে দেখার পর বিয়ে ভেঙে যায়। আর দুশ্চিন্তা নয়। এই ঈদের সপ্তাহে আপনার মা আপনাকে খাইয়ে খাইয়ে রীতিমত নাদুস-নুদুস বানিয়ে ছাড়বেন। মুশকিল হলো এই বছরে আর আপনাকে বিয়ের জন্য কেউ দেখতে আসবে বলে মনে হচ্ছে না। ততদিনে আবার  আগের অবস্থায় ফিরে যাবেন না, প্লিজ।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

আপনার মন খুবই নরম, কোমল, তুলতুলে তুলার মতো। আমি জানি এসব কথা আমিই আপনাকে প্রথম বলছি না। আপনার আশেপাশে মানুষ আপনাকে প্রায়ই এসব কথা বলে থাকেন। এসব কথা শুনে মাঝেমাঝে নিশ্চয় খুশিও হয়েছেন। কিন্তু এই সপ্তাহে আর খুশি থাকতে পারবেন না কারণ তাদের আবদার থাকবে আপনার সাধ্যের বাইরে। বুঝতে পারবেন আপনার হাতে থাকা বেল ফলটি পেতেই তারা তেল দিয়েছে এতদিন।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

গত সপ্তাহ থেকে ঝামেলা লেগেই রয়েছে। কারণ আপনার ফেক ফেসবুক আইডির সন্ধান পেয়ে যান গার্লফ্রেন্ড। তারপর থেকেই এই ঝামেলা। এই সপ্তাহে আপনার জন্য রয়েছে স্বস্তির একটা খবর। আর সেটা হলো আপনার গার্লফ্রেন্ডের ফেক আইডি পেয়ে যাবেন আপনি। ঝামেলা কমবে কিনা জানি না তবে গার্লফ্রেন্ডের ছোড়া গুগুল, স্পিন, ইয়র্কার, দুসরা, কাটারগুলো ঠেকানোর জন্য একটা ব্যাট অন্তত পেলেন।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

চিরদিন কাহারও সমান নাহি যায়- জাতীয় কবি কাজী নজরুল ইসলামের এই গানটা না শুনলে শুনে নিতে পারেন একবার এই সপ্তাহে। কারণ গত সপ্তাহে আপনার যেসব পরিকল্পনা বাস্তবায়িত হয়েছে, সেগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া পেতে শুরু করবেন। ঠিক যেমন এন্টিবায়োটিক খাওয়ার পর রোগ সেরে গেলেও তার পার্শ্বপ্রতিক্রিয়া আমাদেরকে দুর্বল করে। আপনাকে কেউ কঞ্চি, কেউ বাঁশ, কেউ দুটোই দেয়ার চেষ্টা চালিয়ে যাবে। বুঝতেই পারছেন আপনাকে কতটা সাবধান হতে হবে।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

প্যারাস্যুটে করে প্লেন থেকে মাটিতে নামছেন- এমন স্বপ্ন দেখে ঘুম ভাঙার পর দেখতে পারবেন আপনি খাট থেকে পড়ে গেছেন মেঝেতে। এই সপ্তাহে আপনার দিনগুলো খারাপ যাবে না কিন্তু আপনার মনে হবে খারাপ কাটছে আপনার দিন। কী যন্ত্রণা, শয়তানের কুমন্ত্রণা! ধর্ম-কর্মে মন দিন, মনকে পরিশুদ্ধ করে নিন। সবসময় কম কথা বলবেন। জানেন নিশ্চয় বোবার কোনও শত্রু নেই।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

এই সপ্তাহে আপনার অবস্থা যা দাঁড়াবে তা লিখতে গেলে রাশির নামের সঙ্গে কর্ণ শব্দটি যুক্ত হবে। আরও সহজ করে বলি আপনার অবস্থা হবে কুম্ভকর্ণের মতো। ঈদের ছুটি কীভাবে কাটাবেন তা নিয়ে আর বৃথা চিন্তা-ভাবনা করে সময় নষ্ট করবেন না। এই সপ্তাহে নিতান্ত জরুরি কাজ ছাড়া বাকি সময়টা কাটবে ঘুমিয়ে ঘুমিয়েই। এমনকি ঠিক সময়ে নাওয়া-খাওয়া হবে না আপনার। কথাটা ছেলেমেয়ে উভয়ের জন্যই প্রযোজ্য।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

ইতোমধ্যে নিশ্চয় মনের মানুষকে আপনার মনের কথা বলে দিয়েছেন। তার মানে শুরু হয়ে গেছে মিষ্টি-মধুর আলাপন। চালিয়ে যান গুরু। তবে খুব বেশি আর এটা আলাপন থাকবে না, দ্রুতেই এটা হয়ে যাবে জ্বালাতন। এখন মিষ্টি-মধুর, কিছুদিন পর অম্ল-মধুর, শেষমেশ শুধু অম্ল। প্লিজ ভাববেন না, আমার জন্যই আপনার প্রতি তার ভালোবাসা কমলো।

রাশিফল মিলে যাওয়ার পুরোটাই নির্ভর করে নিজের ওপর। এই রাশিফল মিলে গেলে সব কৃতিত্ব জ্যোতিষীর অর্থাৎ আমার। আর না মিললে সব দায়দায়িত্ব পাঠকের অর্থাৎ আপনার। তবে এই রাশিফল কিন্তু পুরোপুরি মজা করার জন্যই লেখা!

-জ্যোতিষ সম্রাট অরু আচার্য

কে/কেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়