• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

পান্থপথে হেয়ার অ্যান্ড স্কিন কেয়ার সেন্টার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ নভেম্বর ২০১৬, ২২:০৮ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৬, ১২:০৮
আধুনিক বিজ্ঞানের যুগে বিশ্বের কমবেশি সবাই স্বাস্থ্য ও সৌন্দর্য্য সচেতন। ত্বক বা চুলের একটু সমস্যা হলেই অনেকেই ঝুঁকছেন লেজার ট্রিটমেন্ট ও হেয়ার ট্রান্সপ্লানটেশনের দিকে। এ দিক দিয়ে খুব একটা পিছিয়ে নেই বাংলাদেশের মানুষও।

একে পুঁজি করে চুল প্রতিস্থাপন ও লেজার ট্রিটমেন্টের বিভিন্ন আঙ্গিক নিয়ে কাজ করতে শুক্রবার রাজধানীর পান্থপথের হক টাওয়ারের দ্বিতীয় তলায় চালু হলো আরেকটি সেন্টার। নাম ‘হেয়ার এন্ড স্কিন কেয়ার’। এর তত্ত্বাবধানে থাকছেন অধ্যাপক ডা. মো. সিরাজউদ্দিন।

এ সেন্টারের মূল আকর্ষণ হেয়ার ট্রান্সপ্লানটেশন। চুল প্রতিস্থাপনে অধ্যাপক সিরাজের রয়েছে নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের ফেলোশিপ। তিনিই বাংলাদেশে প্রথম চিকিৎসক, যিনি এ ডিগ্রি নিয়েছেন।

অধ্যাপক সিরাজ জানান, নতুন এ সেন্টারে অত্যাধুনিক প্রযুক্তিতে চলবে চুল নিয়ে নানা যন্ত্রণায় রয়েছেন এমন রোগীদের চিকিৎসা। এছাড়া ব্রনের দাগ, মেছতা, বলিরেখা ও স্কিন ব্রাইটেনিংসহ ত্বকের নানা রোগ নিয়ে কাজ করছেন তার টিম। রয়েছে স্লিমিং অ্যান্ড বডি শেপিংয়ের নানা যন্ত্রপাতি। সেন্টারে আসা সবাইকে যত্নের সঙ্গে চিকিৎসা দেয়া হবে।

সেন্টারটির উদ্বোধন করেন সাবেক স্বাস্থ্য উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী। এ সময় গণ্যমান্য ব্যক্তিরা ছিলেন।

পাশ্চাত্যে লেজার ট্রিটমেন্ট জনপ্রিয়তা পায় ৯০’র দশকে। এরপর এর চলা শুরু সিঙ্গাপুর, থাইল্যান্ডে। পালাক্রমে তা বাংলাদেশে এসে পৌঁছেছে। বছর ১০ ধরে এ চিকিৎসা সেবা দিতে একটু একটু করে কাজ করছেন অনেক চিকিৎসক। বর্তমান যুগের অনেক সেলিব্রেটিই এ চিকিৎসার বদৌলতে সৌন্দর্য্য ধরে রাখছেন।

ডিএইচ / জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়