• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

এ বছর ত্বকের যত্নে যে ট্রেন্ডগুলো চলছে

লাইফস্টাইল ডেস্ক
|  ০৪ মে ২০১৮, ১৬:৩৯ | আপডেট : ০৪ মে ২০১৮, ১৬:৪৪
যদি আপনি সারাক্ষণই আপনার ত্বকের যত্ন নিয়ে মাতোয়ারা থাকেন তাহলে এ লেখাটি আপনার জন্যই। সারা পৃথিবীর নানা প্রান্তের স্কিন কেয়ার স্পেশালিষ্ট থেকে শুরু করে বিউটি ব্লগার এবং সেলেব্রিটিদের সাথে কথা বলে বোল্ডস্কাই ম্যাগাজিন ২০১৮ সাল জুড়ে নারীদের ত্বকের যত্নের যে ট্রেন্ডগুলো বিদ্যমান সেগুলো তুলে ধরেছে। চলুন জেনে নেই।

১) ২০১৮ সালে রাসায়নিক যুক্ত স্কিনকেয়ার পণ্য থেকে অর্গানিক স্কিন কেয়ার পণ্য কেনার ধুম বেশি থাকবে।

২) সৌন্দর্য প্রিয় নারীরা এবছর বিউটি পার্লারে যাওয়ার চেয়ে নিজেরাই পার্লারের বিউটি টুলগুলো কিনে বাসায় বসে সৌন্দর্যচর্চা করবেন।

৩) কোরিয়ান স্টাইলে ত্বকের যত্ন করার চেষ্টা দেখা যাবে সারা পৃথিবীর সৌন্দর্য পিয়াসু নারীদের মাঝে।

--------------------------------------------------------
আরও পড়ুন : বজ্রপাত থেকে বাঁচতে ফায়ার সার্ভিসের ২০টি জরুরি নির্দেশনা
--------------------------------------------------------

৪) এ বছর বেশি ব্যবহার হবে ফেসিয়াল এসেন্সের। ফেসিয়াল এসেন্স পানির মতো দেখতে একটি লোশন যেটা ব্যবহার করলে আপনার ত্বকের শুষ্কতা কমে।

৫) পরিবেশ দূষণ মোচনের ছাপ পড়তে যাচ্ছে স্কিন কেয়ার প্রোডাক্টেও। বাতাসে থাকা ক্ষতিকারক উপাদানগুলো থেকে বাঁচতে বিশ্বখ্যাত ব্র্যান্ডগুলো দূষণ-নিরোধী স্কিনকেয়ার প্রোডাক্টও বাজারে এনেছে। এসব পণ্য ব্যবহার বাড়বে চলতি বছরে। 

৬) সকলের মধ্যে এ সাধারণ ধারণাটা আছে যে সৌন্দর্যচর্চা মানেই মুখের ত্বকের যত্ন। এ বছর মানুষ নিজের শরীরের ত্বকের যত্নও নিবে। তাই বিক্রি বেড়ে যাবে বডি স্ক্রাব, ময়েশ্চারাইজার এবং লোশনের।

৭) বিউটি ওয়াটার পণ্যটি চলতি বছর খুবই জনপ্রিয়তা পাবে। এটিও আপনার ত্বকের শুষ্কতা দূর করতে সাহায্য করবে।

৮) এ বছর বিউটি বুস্টিং সাপ্লিমেন্টের বেশ কাটতি থাকবে। অনেক সময় ভিটামিনের অভাবের কারণে ত্বকের সৌন্দর্য নষ্ট হয়। বিউটি সাপ্লিমেন্ট খেলে এই সমস্যা কমবে। তবে সাপ্লিমেন্ট খাওয়ার আগে  কোন চর্মরোগ বিশেষজ্ঞের সাথে কথা নেয়া ভালো।

৯) প্রতি বছর এই ধরণের ভিডিও তৈরি হলেও  চলতি বছরেও ইউটিউবে সৌন্দর্যচর্চা সম্পর্কিত টিপস, ডায়েট, খাবার এ সংক্রান্ত ভিডিও টিউটোরিয়ালের পরিমাণ বাড়বে। এইসব টিউটোরিয়াল দেখে ঘরে বসেই বানিয়ে নিতে পারবেন বিভিন্ন বিউটি পণ্য ও খাবার। 

আরও পড়ুন : 

কেএইচ/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়