• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

এ সপ্তাহ আপনার কেমন যাবে

লাইফস্টাইল ডেস্ক
|  ২৭ এপ্রিল ২০১৮, ০৮:২৪
মেষ(২১ মার্চ-২০ এপ্রিল)

মনে রং যত, সব সংযত করার চেষ্টা করেন। আগামী মাসে রোজা শুরু। কথা-বার্তা, খাওয়া-দাওয়া, আচার-আচরণ সব কিছুতেই সংযম অবলম্বন করার মাস হলো রমজান। তার জন্য প্রস্তুতির প্রয়োজন, সেটা এই মাস থেকেই শুরু করতে পারেন। বাড়িতে ফ্রিজ থাকলে কেনাকাটা করে রাখতে পারেন বেশি করে। যাতে রোজা রেখে মোটামুটির বেশি ছোটাছুটি করতে না হয়। এই সপ্তাহে অসুস্থ হতে পারেন।

বৃষ(২১ এপ্রিল-২১ মে)

কিছুদিন পরেই রোজা। এই সপ্তাহে আপনার জন্মদিন। জন্মদিন উপলক্ষে কাছের মানুষদের ট্রিট শুধু চাইতেই হবে তা কেন? ভেবে দেখুন, যদি আপনার জন্মদিন রমজান মাসে হতো, তবে অফিসের সহকর্মীরা আপনার কাছে ট্রিট চাইতেই পারতো না। আমার মনে হয়, এসব ভেবে আপনার নিজেরই উচিত এই জন্মদিনে আপনার সহকর্মীদের ট্রিট দেয়া। কোটা সংস্কার আন্দোলনকারীরা প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণায় যেমন খুশি হয়েছেন, হয়ত তার চেয়ে বেশি।

মিথুন(২২ মে-২১ জুন)

এই সপ্তাহে আপনার জন্য দুটো সংবাদ। একটা সুসংবাদ আরেকটা দুঃসংবাদ। সুসংবাদটা হলো আপনার ফ্রেন্ডরাই আপনার জন্মদিন উদযাপনের ব্যবস্থা করবে। কেক কেনা, কাটা, খাওয়া সব কিছুই আয়োজনই করবে তারা। দুঃসংবাদটা হলো যাওয়ার আগে তারা আপনার কাছ থেকেই খরচের সব টাকা হাতিয়ে নেবে। অবশ্য আপনার দীর্ঘায়ু কামনা করবেন তারা।

কর্কট(২২ জুন-২২ জুলাই)

এই সপ্তাহে আপনার যে অভিজ্ঞতা হবে, তা জীবনে কোনোদিন ভুলতে পারবেন না। ঘটনা কী? আপনার যাত্রা শুভ। দূরবর্তী কোনও গন্তব্যে যেতে চাইলে অবাক হবেন গাড়িতে উঠেই। দেখবেন আপনার পাশের সিটেই বসেছেন সুন্দরী এক তরুণী। এরপর আপনার অবস্থা কী হতে পারে তা আপনিই ভাবতে থাকুন। তবে ভুল করে যেন সিঙ্গেল সিটে টিকেট কাটবেন না।

সিংহ(২৩ জুলাই-২৩ আগস্ট)

ভুল করেও এই সপ্তাহে কাউকে টাকা ধার দেবেন না। আপনি নিশ্চিত থাকেন যে উনি বলবেন ঈদের দিন বা পরে টাকা দিয়ে দেবেন। মজার ব্যাপার হলো বিএনপির মতো উনিও কোন ঈদের দিন বা পরে তা উল্লেখ করেনি। সুতরাং আপনার টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা কতটা তা বুঝতেই পারছেন। একই পদ্ধতি অবলম্বন করে টাকা ধার নিয়ে অবশ্য সুবিধা পেতে পারেন আপনি।

কন্যা(২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

ছেলেরা এই সপ্তাহে তাদের রাশির সার্থকতা খুঁজে পাবেন অবশ্যই। ৭ দিনের বেশির ভাগ সময়ই কাটবে যে মেয়ের সঙ্গে। হোক সে সঙ্গী দাদি, নানি, চাচি, মামি, খালা। তবে দাদি-নানির নাতি, চাচি-মামি-খালার মেয়েও সঙ্গী হতে পারে। আশায় যদি সব মানুষ বাঁচতে পারে, তবে আপনি কী অমানুষ নাকি অতি মানুষ হয়ে গেলেন!

তুলা(২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

আপনার রাশির মতোই এই সপ্তাহে আপনাকে কোমল ও ন্যায়বোধের প্রতীক হওয়ার চেষ্টা করতে হবে। মনের ধুলো-বালিগুলো ঝেড়ে, খারাপ ভাবনা-আলাপ ছেড়ে একটু সহজ-সরলভাবে চলার চেষ্টা করেন। সময়ের এক ফোঁড় আর অসময়ের দশ ফোঁড়। বন্ধু-বান্ধবীদের ঠকিয়ে মজা ক্ষণিকের আনন্দ পেতে ভালো-মন্দ এক করে ফেলে লাভ কী। এমন মানবজীবন আর পাবেন না।

বৃশ্চিক(২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বৃশ্চিক, ঠিক, ঠিক এবং ঠিক। আপনার ভাবনাই ঠিক। আপনার কথাই ঠিক। আপনার চেয়ে ভালো আর কেউ নেই। জানেন না আপন ভালো জগত ভালো। আপনি নিজেই যদি নিজেকে ভালো মনে না করেন, তবে অন্যরা আপনাকে ভালো মনে করলেও আপনি স্বস্তি পাবেন। সহপাঠী বা নারী সহকর্মী ভুল বুঝলেও মন খারাপ করবেন না। ভুল মাত্রই ভঙ্গুর ও শোধনীয়।

ধনু(২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

পাশের বাসা মেয়ের দিকে তাকানো বন্ধ করুন। কারণ এই সপ্তাহে আপনার মায়ের বান্ধবীর বা বাবার বন্ধুর মেয়ে বেড়াতে আসতে পারে আপনাদের বাসায়। তারা দেখলে কীভাবে নেবে বিষয়টি? মেয়েদের বলি এই সপ্তাহে রাস্তায় কেউ আপনার দিকে তাকিয়ে আছে বুঝতে পারলে তার দিকে যেভাবেই হোক চোখ ফেরাবেন। প্রেম হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি।

মকর(২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

প্রথম ভালোবাসার কথা বেশি মনে পড়বে। স্মৃতি নামের পাথর আপনাকে স্মৃতিকাতর করে ফেলতে পারে। তবে আর যাই হোক তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করবেন না। প্রয়োজনে তার দেয়া উপহারগুলো নেড়েচেড়ে দেখতে পারেন। বিশেষ দ্রষ্টব্য, বর্তমান গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড বা স্ত্রী বা স্বামীর সঙ্গে এই বিষয়টি আগে শেয়ার না করে থাকলে এখন আপাতত করার দরকার নেই।

কুম্ভ(২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

রমজানের আগ পর্যন্ত প্রতিদিনই কোনও বন্ধু বা বড় ভাইয়ের সঙ্গে দেখা করেন। চা-টা(সিগারেট) খান। আপনি রোজা না রাখলেও রমজান মাসে কারও সঙ্গে দেখা করে এই ধরনের কোনে কিছুর প্রত্যাশা করতে পারেন না। আপনার এই ভাবনা ভেবেই আপনা কাছের বা দূরের বন্ধুরা আপনার নিমন্ত্রণ ছাড়াই ঢুকে পড়তে পারে আপনার বাসায় বা অফিসে।

মীন(১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

এই সপ্তাহে আপনার সহকর্মীর বিয়ে হতে পারে। কী বুঝলেন? আপনার খরচের ক্ষেত্র বেড়ে গেল। এড়িয়ে বেরিয়ে যাওয়ার উপায় নেই। পরিস্থিতি বুঝে আপনিও একই সিদ্ধান্ত নিতে পারেন। সব রাশির সব চক্র এই সপ্তাহে বক্র হলেও আপনারটা বিয়ের জন্য কিন্তু পুরোপুরি ফিট।

রাশিফল মিলে যাওয়ার পুরোটাই নির্ভর করে নিজের ওপর। এই রাশিফল মিলে গেলে সব কৃতিত্ব জ্যোতিষীর অর্থাৎ আমার। আর না মিললে সব দায়দায়িত্ব পাঠকের অর্থাৎ আপনার। তবে এই রাশিফল কিন্তু পুরোপুরি মজা করার জন্যই লেখা!

-জ্যোতিষ সম্রাট অরু আচার্য

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়