• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

চুলের নতুন স্টাইল ‘ফায়ার কাট’ (ভিডিও)

লাইফস্টাইল ডেস্ক
|  ১৫ এপ্রিল ২০১৮, ১৫:০৯ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৮, ১৫:১৪
দাউ দাউ করে আগুন জ্বলছে মাথায়। না, কোনো সিনেমার দৃশ্য নয়। এটা আসলে সম্প্রতি চালু হওয়া একটি চুল কাটার স্টাইল। চুলে আগুন লাগিয়ে কাঁচি চালিয়ে কাটছাট করা হচ্ছে। অবিশ্বাস্য হলেও এইভাবেই চুল কাটা সম্ভব। গতবছর চুল কাটার এই স্টাইলটি শুরু করে ভারতের কিছু সেলুন। ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলোতে বেশ ফলাও করে ছাপাও হয়েছিল ফায়ার কাটের এই খবরটি। অল্প কয়েকদিনের মধ্যেই ভারত এবং বাংলাদেশের ট্রেন্ড পাগল তরুণদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এ কাটটি।

--------------------------------------------------------
আরও পড়ুন : ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার প্রশ্ন ও উত্তর(পর্ব ৮)
--------------------------------------------------------

যেভাবে করা হয় ফায়ার কাট

প্রথমেই চুলে পানি স্প্রে করে পুরো মাথা ভিজিয়ে নেয়া হয়। তারপর একধরনের পাউডার ছড়িয়ে দেয়া হয়। তুলায় বিশেষ একটি রাসায়নিক নিয়ে চুলে আলতো করে লাগিয়ে নেয়া হয়। এরপর লাইটার দিয়ে চুলে আগুন ধরানো হয়। আগুন জ্বলা অবস্থায় চিরুনি দিয়ে আঁচড়ানো আর কাঁচি দিয়ে ছাটা চলতে থাকে একসঙ্গে। আর এই পুরো বিষয়টা ৮ থেকে ১০ সেকেন্ডের মধ্যেই করা হয়। এভাবে দুই থেকে তিন দফা আগুন জ্বেলে চুল সেট করে দেয়া হয় গ্রাহকের মর্জিমতো।

ফায়ার কাটে চুল কাটলে যা হয়

আগুনের তাপে সহজেই দীর্ঘদিন একদিকে সেট হয়ে থাকা চুল অন্যদিকে বসাতে এই কাটটি খুবই কার্যকর। এছাড়াও সতেজ চুলের মধ্যে ভাঙা ও ক্ষতিগ্রস্ত চুল থাকলে তা মিলিয়ে যায়। সাধারণত ফায়ার কাটে চুলের ডগার দিকের ৩ থেকে ৬ মিলিমিটারের (এক ইঞ্চির চার ভাগের এক ভাগ) মতো পোড়ানো হয়। বাকি চুলের কাট কাঁচি দিয়েই করা হয়।

বাংলাদেশের বেশ কয়েকটি সেলুনে ফায়ার কাটের প্রচলন শুরু হয়েছে। তবে, অভিজ্ঞ হেয়ার স্টাইলিস্ট দিয়ে চুল কাটানোই উচিত। স্টাইল করতে গিয়ে মাথার চুল পোড়ানোর কোনো মানে নেই।

আরও পড়ুন :

কেএইচ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়