• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টিফিনে মজাদার ব্রেড পিৎজা

লাইফস্টাইল ডেস্ক

  ১৭ ডিসেম্বর ২০১৭, ১৬:২০

বাচ্চাদের খাবার নিয়ে অনেক সময় সমস্যায় পরতে হয় মায়েদের। তাদের টিফিনে যা দেয়া হয় ফেরত নিয়ে আসে সব। খুব কম স্বাস্থ্যকর খাবার টিফিনে পছন্দ করে তারা। তাই টিফিনের প্রতি আগ্রহ বাড়ানোর জন্য চাই সুস্বাদু ও মজার খাবার। কমবেশি অনেক বাচ্চাদের পছন্দ পিৎজা। তাই ঘরে বসেই খুব অল্প সময়ে আপনার সোনামণির জন্য বানিয়ে ফেলুন ব্রেড পিৎজা,

উপকরণ:

পাউরুটি ২ টুকরা, মাখন ৩-৪ টেবিল চামচ, পিৎজা সস ৪ টেবিল চামচ, পেঁয়াজকুচি ৪ টেবিল চামচ, ক্যাপসিকাম কুচি, মোজারেলা বা ঢাকাই চিজ (ঝুরি করা) আধাকাপ, অরিগানো আধা-টেবিল চামচ, শুকনা মরিচগুঁড়া ১ চা-চামচ এবং পেঁয়াজ ও টমেটো কুচি পরিমাণমতো।

প্রণালি:

প্রথমে পাউরুটির একপাশে মাখন লাগিয়ে টোস্ট করে নিন। পাউরুটি চুলার থেকে নামিয়ে টোস্ট করা অংশের ওপর পিৎজা সস লাগিয়ে নিন। এবার পেঁয়াজ, ক্যাপসিকাম এবং টমেটো কুচি দিয়ে দিন। এর ওপর চিজ দিন। সব শেষে ওপরে অরিগানো ও মরিচগুঁড়া ছিটিয়ে দিন। এবার ফ্রাইপ্যানের মধ্যে মাখন দিয়ে পাউরুটি ঢাকনা দিয়ে ঢেকে দিন। চিজ গলে এলে নামিয়ে ফেলুন এবং ঠাণ্ডা হলে বাচ্চাদের টিফিনে দিয়ে দিন।

খুব অল্প সময়ে তৈরি হয়ে গেলো আপনার বাচ্চার পছন্দের খাবার। চাইলে ব্ল্যাক অলিভ, মাশরুম ও ঝালের জন্য কাঁচামরিচ কুচি দিতে পারেন।

এন / পি

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
যে কারণে ইফতারে রাখবেন স্বাস্থ্যকর দই-চিড়া
‘খুব অস্বাস্থ্যকর’ বাতাস নিয়ে দূষণে দ্বিতীয় ঢাকা
ইফতারে স্বাস্থ্যকর স্প্রাউট সালাদ
X
Fresh