• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

লাভ হার্ট ছাতা

লাইফস্টাইল ডেস্ক
|  ২২ অক্টোবর ২০১৭, ১২:০২
এ সময় আকাশে রোদ-বৃষ্টির খেলাটা বোঝা মুশকিল। কড়া রোদের মাঝে হঠাৎ আকাশ কালো হয়ে যে কোনো সময় বৃষ্টি নামা অস্বাভাবিক কিছু নয়। তাই এ সময় আপনার সবচে’ প্রিয় সঙ্গীটি হতে পারে একটি ছাতা, যে রোদ থেকে তো বাঁচাবেই আবার হঠাৎ নেমে পড়া অনাকাঙ্ক্ষিত বৃষ্টি থেকেও দেবে সুরক্ষা। বিশেষ করে যারা প্রয়োজনের তাগিদে প্রতিনিয়ত বাইরে ছোটাছুটি করেন তাদের কাছে এর কোনো বিকল্প নেই।

কেননা এ গরমে ঘর্মাক্ত শরীরে হঠাৎ বৃষ্টিতে ভিজলে যে কোনো সময় বেধে যেতে পারে সর্দি-কাশি, ঠাণ্ডা-জ্বর, মাথাব্যথাসহ বিভিন্ন রোগ। বাজারে সারাবছরই বিভিন্ন নকশার ছাতা পাওয়া যায়। ছোটদের জন্য রয়েছে বিভিন্ন রঙের কার্টুনের ডিজাইন করা ছাতা আবার মেয়েদের জন্য রয়েছে ফ্যাশনেবল পুঁতি কিংবা জরির কাজ করা ছাতা।

বর্তমানে ছাতা আমাদের ফ্যাশনের সঙ্গী হয়ে উঠেছে। তাই কেমন ছাতা মানানসই হবে সেটা জেনে রাখা উচিত। কারণ জুতো কিংবা ঘড়ির মতো ছাতাও আপনাকে করে তুলতে পারে ‘ইউনিক’।

তাহলে এমনি কিছু ফ্যাশনেবল ছাতা সম্পর্কে জেনে নেয়া জাক:

লাভ হার্ট ছাতা

এই ধরনের ছাতার উপরে থাকবে হার্টশেপের নকশা এবং ভিতরে গোল গোল করে লেখা থাকবে ‘love’ `love’ `love’. এ ধরনের ছাতা আপনি প্রিয় মানুষটিকে উপহার হিসেবেও দিতে পারেন।

ফ্রিল আমব্রেলা

ছোটবেলায় ফ্রিল দেওয়া জামা অনেকেই পরেছেন। এবার সেই ফ্যাশন হাজির হয়েছে ছাতায়। নানা রঙের ছাতা। তাতে একের পর এক লেয়ারে থাকবে ফ্রিল। ৯ টা পর্যন্ত লেয়ার থাকতে পারে। এমন ছাতায় ভেজার কোনো চান্সই নেই। ওজনে একটু ভারি হলেও এই ছাতা বেশ একটা রাজকীয় ‘লুক’ এনে দিতে পারে।

বাবল আমব্রেলা

এখন তো স্বচ্ছ পোশাকই ট্রেন্ড। তাহলে স্বচ্ছ ছাতা নয় কেন? সাধারণ অথচ সুন্দর। ছাতা থাকবে কিন্তু আপনি আড়াল হবেন না এই ছাতায়। আপনিও হোঁচট খাবেন না। দেখা যাবে চারদিক। বৃষ্টি শুরু হলে খুলে যাবে সহজেই। স্বচ্ছ ছাতায় থাকতেই পারে কালারফুল বর্ডার।

পোলকা ডট আমব্রেলা

পোলকা ডট কখনোই ফ্যাশনে পুরনো হয় না। একসময় ছিল ফ্রক কিংবা শাড়িতে। আর এখন ছাতায়। ছাতার মাঝে থাকবে একটা রঙ। আর চারপাশে মোটা পাড়ের মতো ডিজাইন। মাঝখানটা একরঙা, আর চারপাশে অন্য একটা রঙের উপর পোলকা ডট।

স্টারি নাইট

এই ছাতার বিশেষত্ব হলো বাইরের দিকে কোনো ডিজাইন থাকবে না। থাকবে ভিতরের দিকে। রাতের উজ্জ্বল আকাশের মতো রঙ থাকবে ভিতরে। বাইরেটা হবে কোনো গাঢ় রঙের। রঙ-তুলির খেলায় মন ভালো হতে বাধ্য।

সূত্র : লুক@মি

আরকে/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়