• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

যেসব স্বপ্ন দেখলে হতে পারে বিপদ!

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ অক্টোবর ২০১৭, ১৫:৩২ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৭, ১৫:৪৪
আমরা প্রায় প্রত্যেকেই স্বপ্ন দেখি। তবে জানা আছে কী স্বপ্ন আসলে কী? খুব সহজ কথায় স্বপ্ন হলো এক ধরনের গল্প যা মস্তিষ্কের মাধ্যমে ঘুমানোর সময় আমাদের মনের পর্দায় ফুটে উঠে। স্বপ্ন সুখ বা দুঃখের যে কোনো ধরনের হতে পারে।

তবে বিশেষজ্ঞরা জানান, স্বপ্নের সঙ্গে আমাদের শরীর এবং বর্তমান অবস্থার একটা গভীর সম্পর্ক আছে। আর তাই বেশির ভাগ ক্ষেত্রে স্বপ্নের বিষয়বস্তু হয় আমাদের জীবনের অপূরণ ইচ্ছা। কিন্তু কেন কেউ স্বপ্ন দেখে সে সম্পর্কে এখনো পর্যন্ত স্পষ্ট করে কিছু জানা যায়নি।

তবে অনেক সময় স্বপ্ন বিশ্লেষণের মাধ্যমেও শরীর সম্পর্কিত অনেক অজানা বিষয় জেনে ফেলা সম্ভব। এমনকি মৃত্যু কখন আসছে সে সম্পর্কেও। তাহলে জেনে নেয়া যাক এ ধরনের কিছু স্বপ্ন সম্পর্কে।

সাদা কাপড় পরা : যদি কোনো মেয়ে স্বপ্নে দেখে সে নিজে সাদা কাপড় পরা অবস্থায় আছে, তাহলে ধরে নিতে হবে যে খারাপ কিছু ঘটতে যাচ্ছে তার সঙ্গে। যদিও বর্তমান যুগে এ ধরনের যুক্তি ভিত্তিহীন মনে হতে পারে। তবে একাধিক প্রাচীন বইয়েও এই বিষয়ের উল্লেখ পাওয়া গেছে যে স্বপ্নের সঙ্গে আমাদের বাস্তব জীবনের একটা গভীর সম্পর্ক রয়েছে। তাই এমন স্বপ্ন দেখলে বিষয়টিকে হলকাভাবে নেওয়া একেবারেই উচিত হবে না।

দূরে ঘুরতে যাওয়া মানা : আপনি আগামী কাল দূরে কোথাও ঘুরতে যাচ্ছেন। কিন্তু সে দিন রাতেই যদি আপনার পরিবারের কোনো সদস্য এই বেড়াতে যাওয়া নিয়ে কিছু খারাপ কোনো স্বপ্ন দেখে। তাহলে আপনার উচিত সেই ভ্রমণ বাদ দেয়া। কারণ এমন ধরনের স্বপ্ন দেখার অর্থ হলো এই ভ্রমণে মারাত্মক খারাপ কিছু হতে পারে।

ভাঙা মূর্তি স্বপ্নে দেখা : ভাঙা মূর্তি স্বপ্ন দেখা কিন্তু বিপদের লক্ষণ! কারণ ঘুমানোর সময় এমন কিছু দেখার অর্থ হলো মৃত্যু আপনার অতি সন্নিকটে। এমন পরিস্থিতিতে অতিরিক্ত সাবধান হয়ে চলতে হবে।

অতিরিক্ত খাওয়া-দাওয়ার স্বপ্ন দেখলে : কব্জি ডুবিয়ে খাবার খাচ্ছেন এমন স্বপ্ন দেখা মোটেও ভালো না। এমন কিছু দেখার অর্থ হলো মৃত্যু খুব কাছাকাছি চলে এসেছে। হয়তো বিশ্বাস করতে কষ্ট হবে তবে এমন স্বপ্ন দেখার কয়েক দিনের মধ্যেই অনেকেই মারা গিয়েছেন।

কাক স্বপ্নে দেখা : কাককে অশুভ কিছুর প্রতীক হিসেবে মনে করা হয়ে থাকে। প্রাচীন কাল থেকেই এমনটা মানা হয়ে আসছে। আর সেই কারণেই স্বপ্ন বিশেষজ্ঞদের মতে কাককে নিয়ে কোনো স্বপ্ন দেখা মোটেই ভালো নয়। কারণ কাক মৃত্যুর সমার্থক।

ভারতীয় গণমাধ্যম

আরকে/এম 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়