• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ঈদুল আযহায় ‘রঙ বাংলাদেশ’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ আগস্ট ২০১৭, ১২:৫৩ | আপডেট : ২৩ আগস্ট ২০১৭, ১৩:১১
ঈদ আবারও সমাগত। এবার কোরবানি ঈদ। এই উৎসবটি মূলত আমাদের মাঝে ত্যাগের মহিমা নিয়ে হাজির হয়। তবে ঈদতো আর পুরানো পোশাকে হয় না।

তাই নতুন পোশাকে ঈদ উদযাপনকে আনন্দময় করতেই রঙ বাংলাদেশ আয়োজন করেছে বিশেষ ঈদ সংগ্রহের। সব বয়সীদের জন্য থাকছে ঈদ পোশাকের এই বিশেষ সংগ্রহ।

এবার ঈদ সংগ্রহে মাত্রা এনেছে নানা রঙ। বড়দের পোশাকে ব্যবহার করা হয়েছে লাল, নীল, মেজেন্টা, ফিরোজা ও কমলা। এর সঙ্গে সহায়ক হয়েছে টিয়া, সোনালি, হলুদ, এ্যাশ, কালো, বেগুনী।

আর ছোটদের পোশাকে মূল রঙ হিসাবে ব্যবহার করা হয়েছে সাদা, লাল, হলুদ, কমলা, সবুজ ও নীল। এর সঙ্গে সহায়ক হয়েছে গোলাপি, টিয়া, বাসন্তী, খয়েরি, ফিরোজা।

এই কালেকশনের বৈশিষ্ট্য হলো বিভিন্ন ধরনের ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে পোশাককে দৃষ্টিনন্দন করার প্রয়াস। এতে  কালেকশন পোশাক হয়েছে বৈচিত্রময়।

নকশার চাহিদা অনুযায়ী কারচুপি, মেশিন ও হ্যান্ড এম্বয়ডারি পাশাপাশি তাই ব্যবহার করা হয়েছে ব্লক ও স্ক্রিন প্রিন্ট, ফ্লোরাল প্রিন্ট, ফয়েল প্রিন্ট।

একেবারে নতুন আঙ্গিকেই তৈরি করা হয়েছে কোরবানি ঈদের পোশাক সম্ভার। এই সংগ্রহে রয়েছে শাড়ি, সিঙ্গেল কামিজ, সালোয়ার-কামিজ-দোপাট্টা, আনস্টিচড সালোয়ার-কামিজ, সিঙ্গেল ওড়না, পাঞ্জাবি, শার্ট, বেবি ড্রেস।

তবে বাংলাদেশের আবহাওয়ায় সুতিই সবচে উপযোগী। রঙ বাংলাদেশও তাই এই কালেকশনে বিভিন্ন ধরনের সুতি কাপড় ব্যবহার করেছে। পাশাপাশি এই কালেকশনকে উৎসবময় করতে আরো ব্যবহার করা হয়েছে বিভিন্ন ধরনের তাঁত, ভয়েল, জর্জেট ও লিনেন।

এছাড়া বড়দের কালেকশনে রয়েছে শাড়ি, থ্রি-পিস, আনস্টিচড থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, স্কার্ট-টপস, পালাজো, শর্ট ও লং পাঞ্জাবি, ফতুয়া, শার্ট ও টি-শার্ট। আর ছোটদের কালেকশনে রয়েছে ফ্রক, সিঙ্গেল, কামিজ, থ্রি-পিস, স্কার্ট-টপস, প্যান্ট-টপস, শার্ট, টি-শার্ট ও পাঞ্জাবি।

আরকে/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়