• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ত্বকের সমস্যা দূর করবে বরফ

অনলাইন ডেস্ক
|  ১৮ জুলাই ২০১৭, ১৪:১৬ | আপডেট : ১৮ জুলাই ২০১৭, ১৪:৪৭
দাপুটে গরম সঙ্গে ধুলোবালি ত্বকের অবস্থা নাজেহাল। কিন্তু এই গরমে মুখে প্যাক মেখে বসে থাকতেও লাগে অস্বস্তি। তবে এ সমস্যা থেকে আপনাকে মুক্তি দিতে পারে বরফ। তাহলে জেনে নিন ত্বকে বরফ ব্যবহারের কিছু উপকারিতা সম্পর্কে।

বাই বাই ব্রণ : ব্রণ নো প্রবলেম। বাড়িতে বরফ আছে না! ব্রণের সমস্যা এবার মেটাবে বরফ। শুধুমাত্র ১০ মিনিট। বাই বাই ব্রণ।

এর জন্য একটি পরিষ্কার প্লাস্টিকের ব্যাগে ২-৩ টি বরফের টুকরো পেঁচিয়ে নিয়ে ব্যাগটি ব্রণের ওপর ধরে রাখতে হবে। ব্যাস গায়েব ব্রণ।

কারণ এতে ব্রণের লালচে ভাব দূর হয় এবং ব্রণের আকারও ছোট হয়ে আসে। প্রতিদিনের ব্যবহারে ব্রণ থেকে ছুটি।

চোখে ফোলা দূর করতে : ঘুম কম কিংবা বেশি দুই কারণেই আমাদের অনেকেরই চোখের নিচ ফুলে যায়। এতে দেখতে বেশ খারাপ দেখায়।

এই সমস্যা দূর করবে বরফ। এক টুকরো বরফ পরিষ্কার পাতলা কাপড়ে পেঁচিয়ে চোখের নিচে ফোলা জায়গায় ধরে থাকুন। এতে ফোলা ভাব কমবে। সঙ্গে দূর হবে রাতের ক্লান্তিও।

তবে যদি খুব বেশি ফোলা ভাব হয় তবে চিনি ছাড়া গ্রিন টি তৈরি করে তা বরফ করে নিয়ে চোখের নিচে ধরে রাখুন। ভালো ফল পাবেন।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে : ত্বকের উজ্জ্বলতা বাড়াতে শুধু বরফ নয় আপনাকে ব্যবহার করতে হবে শসা কিংবা স্ট্রবেরি’র তৈরি বরফ। এজন্য শসা অথবা স্ট্রবেরি যে কোনো একটি ব্লেন্ডারে খুব ভালো করে ব্লেন্ড করে নিন। এরপর এটিকে ডিপ ফ্রিজে রেখে বরফ করে নিন। এই বরফ মুখে ঘষুন সপ্তাহে ১ দিন। এটি অনেকটা স্ক্রাবারের মতো কাজ করবে। আর এর ফলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

রোদে পোড়া দাগ দূর করতে : রোদে পোড়া দাগ দূর করার জন্যও বরফ বেশ ভালো একটি উপাদান। ২-৩ টুকরো বরফ পরিষ্কার পাতলা কাপড়ে পেঁচিয়ে পোড়া স্থানের ওপর ঘষে নিন। এতে পোড়া দাগ দ্রুত মিলিয়ে যাবে।

 

আরকে/ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়