• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ঈদে ফ্যাশনেবল জুতা

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২০ জুন ২০১৭, ১৮:৩০
একজোড়া মানানসই জুতা কিংবা স্যান্ডেল ছাড়া ঈদের সাজ অপরিপূর্ণ থেকে যায়। সেজন্য ঈদে ফ্যাশনেবল পোশাকের সঙ্গে থাকা চাই মানানসই স্টাইলিশ জুতা। ফ্যাশনের অন্যান্য পণ্যের সঙ্গে জুতার চাহিদাও সমান। ঈদকে সামনে রেখে দোকানি ও অনলাইন মার্কেটগুলো পসরা সাজিয়ে বসেছে বাহারি ডিজাইনের জুতা দিয়ে।

এ সময়ে বাজারে পাওয়া যাচ্ছে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নানা ডিজাইনের জুতা ও স্যান্ডেল। তাই এখনকার ছেলেদের পছন্দের তালিকা স্থান পেয়েছে স্বস্তির জন্য নান্দনিক ডিজাইনের স্যান্ডেল। পাঞ্জাবি ও পায়জামার সঙ্গে কিছুটা খোলামেলা চামড়ার স্যান্ডেল পরতে বেশ আরামদায়ক। আর তা যদি হয় ফ্যাশনেবল তো কথাই নেই। পোশাক কেনা যাদের শেষ তাদের এবার মিলিয়ে জুতা কেনার পালা। আর ঈদের আনন্দের সঙ্গে আরও নতুন মাত্রা যোগ করতে নতুন নতুন কালেকশন আপনার ফ্যাশন স্টাইলকে আরও আকর্ষণীয় করে তুলতে পারবে। মহিলা ও শিশুসহ সবার জন্যেই রয়েছে আকর্ষণীয় এবং চমকপ্রদ কালেকশন।

ছেলেদের জন্য পাঞ্জাবির সঙ্গে গর্জিয়াস স্যান্ডেলটাই এখন বেশি চলছে। ঈদ উপলক্ষে ডিজাইনেও আনা হয়েছে নতুনত্ব। স্যান্ডেলে বেল্টও থাকতে পারে সঙ্গে সোল হবে কিছুটা উঁচু ধরনের ।

ঈদের দিন সকালে নামাজের পর এদিক-সেদিক ঘুরতে পাতলা স্যান্ডেলই ভালো।

মেয়েদের ক্ষেত্রে হালকা গড়নের স্যান্ডেল বা জুতা বেশি চলছে। যারা একটু আকর্ষণীয় লুক পেতে চায় তারা হিলকে এগিয়ে রাখছেন। ঈদে যারা ফতুয়া, টপসের সঙ্গে এমন জুতা পরতে চান যা দেখতে অনন্য লাগবে। তাদের জন্য লোফার বেশ ভালো হবে।

দেশের বিভিন্ন অনলাইন শপিংমলের ওয়েবসাইট ঘুরে দেখা গেছে, নান্দনিক ডিজাইনের ও বাহারি রঙের জুতা। এসব জুতা ও স্যান্ডেলে ব্যবহার করা হয়েছে বৈচিত্র্য এবং নানা রঙের ব্যবহার। গতানুগতিক কালো, ঘিয়ে, চকলেট ইত্যাদি রং তো আছেই। কিছু জুতা আবার দারুণ বর্ণিল। বর্তমানে বিভিন্ন ব্র্যান্ড তরুণদের পছন্দের কথা মাথায় রেখে স্যান্ডেলের ডিজাইন করছে। সময়ের সঙ্গে চলনসই অর্থাৎ যখন যে ট্রেন্ড চলে সেই অনুযায়ী জুতা ও স্যান্ডেলের কালেকশন রাখছে কোম্পানিগুলো। ব্র্যান্ডের কথা বলতে গেলে যে নামগুলো চলে আসে প্রথমেই সেগুলো হলো বাটা, অ্যাপেক্স, প্যাগাসাস, জেনিস । তাদের শোরুমগুলো সারা বছরই নানা ডিজাইনের জুতায় পরিপূর্ণ থাকে।

পাওয়া যাবে

রাজধানীর প্রতিটি শপিংমলেই রয়েছে একাধিক জুতার দোকান। আবার জুতার আলাদা মার্কেটও রয়েছে বিভিন্ন জায়গায়। শপিংমলগুলোতে পাওয়া যাবে ব্র্যান্ডের জুতা। বিশেষ করে বসুন্ধরা শপিংমল, যমুনা ফিউচার পার্ক, পিংক সিটি শপিংমল, নাভানা টাওয়ার, রাপা প্লাজা, প্লাজা এ আর, প্রিন্স প্লাজা, সেজান পয়েন্ট, জেনেটিক প্লাজাসহ অভিজাত শপিংমলগুলোতে ব্র্যান্ডের জুতার পাশাপাশি পাওয়া যাবে সাধারণ কোম্পানির তৈরি জুতাও। এলিফ্যান্ট রোডে রয়েছে জুতার বিশাল বাজার। এখানে পরিবারের সব বয়সের সদস্যদের জুতা পাওয়া যাবে বেশ সুলভ মূল্যে। গুলিস্তানেও রয়েছে জুতার বেশ বড় মার্কেট। এছাড়া পছন্দের জুতা পাওয়া যাবে নিউমার্কেট, পল্টনসহ পুরান ঢাকার বিভিন্ন মার্কেটে।

ঈদ উপলক্ষে সব পণ্যের দামই একটু বেশি রাখা হয়। সেই হিসেবে ঈদের সিজনে জুতার দামও একটু চড়াই থাকে বলা চলে। তবে ব্র্যান্ডের জুতার দাম খুব একটা বাড়ে না। মোটামুটি একইরকম থাকে। দাম বাড়ে সাধারণ জুতার। দোকানিরা চেষ্টা করেন কার কাছ থেকে কত বেশি দাম রাখা যায়। তবে বড়দের জুতার তুলনায় ছোটদের জুতার দাম বেড়ে যায় ঈদে।

আরকে/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়