• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কেমন হবে ঈদ উপহার

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৭ জুন ২০১৭, ১৪:৫৮

ঈদের উপহার মানেই অন্য রকম আনন্দ। আর তাই ঈদের আনন্দের ভাগাভাগিটা করুন প্রিয়জনকে উপহার দিয়েই। উপহারের কথা এলেই মনে হয় দামি কিছু। কিন্তু দামি কি কম দামি সেটা উপহারের জন্য মোটেই বিবেচ্য নয়। উপহার মানে কাউকে খুশি করা। সেটা যে দামেরই হোক। ঈদ উপলক্ষে উপহারের বিপণিবিতানগুলো সেজেছে নানা রঙে। প্রিয়জনের জন্য মনের মতো উপহার কিনতে অনেকেই এর মধ্যে ভিড় করতে শুরু করেছে শপিং মলগুলোতে।

ঈদ উপহারে ছোট বোনটার জন্য পোশাক অথবা সামান্য জুয়েলারি। ভাইয়ের জন্য পাঞ্জাবি হলে তো কথাই নেই। ঈদ উপহার হিসেবে পোশাকের বাইরেও ঘর সাজানোর টুকিটাকি জিনিস শোপিস, ল্যাম্প, ফুলদানি, চুড়ি, দুল, মালা, আংটি, ব্রেসলেট, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, ব্যাগ, কলমদানি, কার্ড হোল্ডার, বই, সিডি যেকোনোটিই দিতে পারেন।

তবে কার জন্য কোন উপহার নির্বাচন করছেন সেটাই বড় ব্যাপার। উপহার হিসেবে সুদৃশ্য কাপ, মগ, গ্লাসও দিতে পারেন। এছাড়া মাকে উপহার হিসেবে দিতে পারেন হাতব্যাগ, আয়না বা গয়নার বাক্স। বাবাকে চশমা, মোবাইল ফোনসেট, কলম, আর অফিসের কাগজপত্র রাখার ব্যাগ দিতে পারেন। ঈদ উপলক্ষে দিতে পারেন সুগন্ধি বা আফটার শেভও। প্রিয় মানুষটার জন্য থাকতে পারে পছন্দের যেকোনো জিনিস।

শিশুদের খেলনা, পুতুল, বল দেওয়ার পাশাপাশি দিতে পারেন চকলেট বাক্স। উপহার হিসেবে বইয়ের কোনো বিকল্প নেই। তাই উপহার হিসেবে নির্বাচন করতে পারেন বই।

ঈদ মানে গরীব-দুঃখী আর ধনীর আনন্দের মিলনমেলা। এই দিনে যাদের সামর্থ্য আছে কেবল তারাই আনন্দ করবে তা নয়। আমাদের মাঝে অনেকেই আছেন যারা উপহার পাওয়ার সম্ভাবনাময় জায়গায় বেশি করে উপহার দেয়। কিন্তু ভুলে যান নিজের কাছের অসচ্ছল মানুষগুলোর কথা।

ধর্মীয় এ উৎসবে ভুলে যায় ধর্মের আদর্শ ও নীতির কথা। সচ্ছল আত্মীয় বা প্রতিবেশীকে বাদ রেখে অসচ্ছলদের জন্য উপহার কেনা উচিৎ। ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেয়া উচিৎ শ্রেণিভেদ ভুলে। আর সেই কাজের শুরু হতে পারে আপনার থেকেই।

আরকে/এমকে

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
X
Fresh