• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

এই গরমে টি-শার্ট

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২৬ মে ২০১৭, ১৪:২১
গরম যেন অসহনীয় হয়ে উঠেছে। শহরজুড়ে একটু স্বস্তির জন্য এখন শুধু একফোটা বৃষ্টির আহ্বান। আর তাই এ গরমে স্বস্তি পেতে পরিবর্তন আনতে হবে পোশাকে। এই যেমন বন্ধুদের সঙ্গে আড্ডায়, বাসায় থাকলে কিংবা আশপাশে কোথাও গেলে তো আর ফরমাল পোশাক পরা যায় না। এ  গরমে স্বস্তিদায়ক পোশাকগুলোই বেশি কাম্য।

গরমের এ সময়ে টি-শার্ট হতে পারে ভালো সঙ্গী। টি-শার্ট এখন ফ্যাশনেরও অন্যতম অংশ। টি-শার্ট সাধারণত সুতি কাপড়ে তৈরি হয়। কিছু ক্ষেত্রে অন্য উপাদান মিশ্রিত সুতা দিয়েও টি-শার্ট তৈরি হয়।   সমসাময়িক নানা ঘটনা, বিশেষ দিবস মোটিফ হিসেবে ব্যবহৃত হচ্ছে টি-শার্টে।

গরমের কথা মাথায় রেখে বর্তমানে ফ্যাশন হাউসগুলো নতুন নতুন ডিজাইনের টি-শার্ট এনেছে। গরমের দিনে আরামদায়ক এ পোশাকে হাওয়া-বাতাস চলাচলের ব্যবস্থাও দারুণ। এবার অনেক ডিজাইনার টি-শার্টের হাতাটা একটু লম্বা রাখছেন। তবে ফুলস্লিভ নয়, থ্রি-কোয়ার্টার হাতা গুটিয়ে পরার ট্রেন্ড দেখা যাচ্ছে।

টি-শার্টে সুতি ও নিট ফেব্রিক্সের কাপড় ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া কটন, পলিয়েস্টারসহ বিভিন্ন কাপড়ের টি-শার্টও মিলে যাবে ফ্যাশন হাউসগুলোতে। টি-শার্টের কাপড় সম্পূর্ণ সুতি হলে তা বেশ আরামদায়ক হবে। ফ্যাশনে এখন গোল গলা ও কলারসহ দুই ধরনের টি-শার্টই বেশ চলছে। টি-শার্টেও এসেছে নতুন ডিজাইন হাফ হাতার নিচের দিকে ও কলারে ভিন্ন কাপড়ের ব্যবহার চলছে।

টি-শার্ট, জিন্স বা গ্যাবাডিন কিংবা অন্য প্যান্টের সঙ্গে বেশ মানিয়ে যায়। আর সব বয়েসের মানুষ স্বাচ্ছন্দ্যে তাদের  পোশাকের তালিকায় রাখতে পারেন এই পোশাক।

বাজারে এখন বাহারি রং, ব্লক, বাটিক স্ক্রিনপ্রিন্টের টি-শার্টের সমারোহ। কালো রং অতিরিক্ত তাপ শোষণ করে। তাই কালোর বাইরে এসে বেছে নিতে পারেন উজ্জ্বল রংগুলো। সাদা, নীল, ছাই, ঘন নীল, সবুজ, মেরুন, চাপা সাদা, হলুদ, হালকা ফিরোজা, গোলাপি, লালচে ইত্যাদি রঙের টি-শার্ট পরতে পারেন।

টি-শার্টের মোটিফেও ব্যবহার করা হয় দারুণ সব ডিজাইন। কার্টুন ও ইলাস্ট্রেশনের প্রাধান্যও থাকে। টি-শার্টে সাধারণত কোনো বোতাম বা কলার থাকে না। সচরাচর এটি হয় গোল গলা। তবে ভি আকৃতি গলা ও খাটো হাতা হতে পারে। যদিও অনেকে খাটো হাতাযুক্ত যে কোনো শার্টকেই টি-শার্ট ভেবে ভুল করেন। পোলো শার্ট বা অন্যান্য কলারযুক্ত শার্ট আসলে টি-শার্ট নয়। এ ধরনের শার্টের হাতা কাঁধের পাশ দিয়ে সামান্য একটু বাড়তি থাকে, খাটো হাতার ক্ষেত্রে কনুই পর্যন্ত হতে পারে।

যেখানে পাবেন : দেশজুড়ে বিভিন্ন ফ্যাশন হাউসগুলোতে আধুনিক স্টাইলের টি-শার্ট পাওয়া যাচ্ছে। ফ্যাশন হাউস ছাড়াও নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা কলেজের সামনে, নিউমার্কেট এলাকায়, বায়তুল মোকাররম মার্কেটের সামনে, গুলিস্তান মোড়ে, ফার্মগেটসহ বিভিন্ন স্থানে অস্থায়ী অনেক দোকান থেকেও নানা রঙ ও নকশার টি-শার্ট কেনা যাবে।

আরকে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়