• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিকেলের নাস্তায় চিকেন কিমা পুরি

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ মে ২০১৭, ১৪:৩৫

বিকেলের নাস্তা হিসেবে চিকেন কিমা পুরির তুলনাই হয় না। এখন ঘরেই ঝটপট তৈরি করে ফেলতে পারেন চিকেন কিমা পুরি। অনেকেই ভাবে ঘরে চিকেন কিমা পুরি তৈরি করা খুব ঝামেলার কাজ। কিন্তু রেসিপি জানা থাকলে চটজলদি তৈরি করে ফেলতে পারেন চিকেন কিমা পুরি। তাহলে জেনে নিন মজাদার চিকেন কিমা পুরি তৈরির রেসিপি।

উপকরণ : মুরগির মাংসের কিমা ২৫০ গ্রাম, ময়দা ১ কাপ, পেঁয়াজ মিহি কুচি করা ২টি, হলুদ গুঁড়া ১-৪ চা চামচ, রসুন বাটা ১-২ চা চামচ, কাঁচামরিচ কুচি ৩-৪ টি, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, পুদিনা পাতা কুচি ২ টেবিল চামচ, গরম মসলা গুঁড়া সামান্য, লবণ স্বাদ মতো, তেল ময়ান এবং ভাজার জন্য প্রয়োজনমত।

প্রণালি : ময়দায় পরিমাণ মতো লবণ, সামান্য হলুদ গুঁড়া, ১ টেবিল চামচ তেল ও গরম মসলার গুঁড়ো দিয়ে ময়ান করে পরিমাণ মতো পানি দিয়ে মেখে রেখে দিন। রসুন বাটা ও লবণ দিয়ে মুরগির কিমা সিদ্ধ করে নিন।

প্যানে ১ টেবিল চামচ তেল গরম করে কুচানো পেঁয়াজ হালকা করে ভেজে নিন। সিদ্ধ কিমা, কাঁচামরিচ কুচি, ধনেপাতা কুচি ও পুদিনা পাতা কুচি ভালো করে ভাজা পেঁয়াজের সঙ্গে মিশিয়ে নামিয়ে ঠান্ডা করে নিন।

মেখে রাখা ময়দা আবারো কিছুক্ষণ ছেনে নিয়ে ছোট ছোট লেচি কেটে তাতে চিকেন কিমা ভরে পুরির আকারে বেলে নিন। এরপর প্যানে তেল গরম করে ভেজে নিন।

ভাজা হয়ে এলে টমেটো সস দিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন কিমা পুরি।

আরকে

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
X
Fresh