• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

কেমন হবে ২০১৭ সালের হেয়ারস্টাইল

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৫ মার্চ ২০১৭, ১৭:১৬ | আপডেট : ১৫ মার্চ ২০১৭, ১৭:২২
একই হেয়ারস্টাইল দেখতে দেখতে অনেক সময় বিরক্তিকর মনে হয়। তাই চেহারায় একটু ভিন্নতা আনতে হেয়ারস্টাইলে নিয়ে আসতে পারেন কিছুটা পরিবর্তন। রেট্রো চিক লুক অথবা বোল্ড হেয়ার কালার এর মাধ্যমে হেয়ারস্টাইলে নিয়ে আসতে পারেন ভিন্নতা। তাহলে জেনে নিন ২০১৭ সালের পারফেক্ট কিছু হেয়ারস্টাইলের কথা।

স্ট্রেইট হেয়ার : লং, স্ট্রেইট হেয়ার কাট প্রত্যেকেই পছন্দ করে থাকে। এমন হেয়ার কাটে চুলকে যেকোনো ভাবে সাজানো যায়। খাটো এবং ঢেউ খেলানো চুলের স্টাইল ২০১৭ সালের জন্য দীর্ঘস্থায়ী নয়। ২০১৭ সালে আপনার হেয়ারস্টাইল হোক গর্জিয়াস লং কাটে।

রেট্রো ইজ ব্যাক : সত্তরের দশকের রেট্রো হেয়ারস্টাইল ফিরিয়ে আনতে পারেন। সেই সঙ্গে চুলকে মাঝখান দিয়ে নিচের দিকে ভাগ করে দিতে পারেন। চুল দু’ ভাগ করে নিচের দিকে নামিয়ে দিলে আপনার মুখে একটা খুশি খুশি ভাব দেখা দেয় এবং রোমান্সের লক্ষণ ফুটে ওঠে। রেট্রো লুক আনতে ক্লিপ দিয়ে চুলের আগা আঁটকে দিতে পারেন।

হেয়ার কালার’স আইডিয়া : হেয়ারস্টাইলের লেটেস্ট স্টেটমেন্ট হচ্ছে চুলে রঙিন কালার করা। চুল কালার করার ক্ষেত্রে আপনি যদি সাহসী হন তাহলে লাল কালার করতে পারেন। অথবা উজ্জ্বল কোনো কালার ব্যবহার করতে পারেন। চুলে ফুটিয়ে তুলতে পারেন ফেবুলাস লুক। তবে এক্ষেত্রে আপনাকে সঠিক হেয়ার কালার পছন্দ করতে হবে। 

বেণী করা : বেণী আপনার চুলে দারুণ একটি টুইস্ট এনে দিতে পারে। এক্ষেত্রে জনপ্রিয় একটি হচ্ছে ফ্রেঞ্চ বেণী, যা আপনি নিজে নিজেই করতে পারেন। ব্রাশ দিয়ে চুল আঁচড়িয়ে পেছনের দিকে দিন। চিরুনি অথবা আঙুল ব্যবহার করে মাথার তালু থেকে চুলের আগা পর্যন্ত আঁচড়িয়ে পুরো চুল ভি আকৃতিতে ভাগ করুন। এরপর প্রতি ভাগের চুলকে তিন ভাগ করে বেণী করে নিন। প্রত্যেক সাইডের চুল যেন ভালোভাবে বেণীর অন্তর্ভুক্ত হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

বিভিন্ন মাত্রায় সাজান : আপনি ঘরে বসেই ব্লো ড্রায়ার, কালার, স্ট্রেইটনার ইত্যাদি ব্যবহার করে নিজে নিজেই হেয়ারস্টাইল করে নিতে পারেন। এটি শর্ট অথবা লং দু’ধরনের চুলেই করতে পারেন।

আরকে/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়