সুবিধা বঞ্চিতদের নিয়ে প্রোজেক্ট আলোকিত শিশুর ইফতার

প্রকাশ | ০৫ জুন ২০১৮, ১৫:১২ | আপডেট: ০৫ জুন ২০১৮, ১৫:১৯

অনলাইন ডেস্ক

রাজধানীর চারিদিকে হরেক রেস্টুরেন্ট আর বাহারী খাবারে ইফতার করছে অভিজাত শ্রেণির মানুষেরা। মধ্যবিত্ত পরিবারও বাদ যাচ্ছে না ইফতারের আয়োজন থেকে। কিন্তু আমাদের এ সমাজেই রয়েছে এক শ্রেণির সুবিধা বঞ্চিত যারা এমন খাবার বা রেস্টুরেন্ট তো দূরের কথা একদিন ভালো করে খেতেই পারেনা। আর তাদের সন্তানরাও স্বপ্ন দেখে একদিন ভালো ইফতারের।

সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা সামাজিক সংগঠন ‘প্রোজেক্ট আলোকিত শিশু’  সম্প্রতি ঢাকার শিক্ষার্থীদের নিয়ে হাজারীবাগের স্কুলে একটি ইফতার মাহফিল আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন স্কুলটির অর্ধশত সুবিধা বঞ্চিত শিক্ষার্থী, অভিভাবক, সংগঠনটির স্বেচ্ছাসেবকসহ প্রায় দেড় শতাধিক মানুষ।

দুপুর থেকেই ঢাকার বিভিন্ন অঞ্চল থেকে একে একে আসতে থাকেন সংগঠনটির স্বেচ্ছাসেবক ও আগত অতিথিরা। উপস্থিত ছিলেন দর্শক প্রিয় অভিনেত্রী কাজী নওশাবা।

সংগঠনটির একজন স্বেচ্ছাসেবক শাহরিয়ার বাপ্পী জানান, আমরা এসব শিশুদের সঙ্গে সবসময়ই আছি। পড়ালেখার পাশাপাশি আমরা বিভিন্ন অনুষ্ঠান যেমন করি তেমনি তাদের সব শখপূরণ করতেও আমরা সর্বদা চেষ্টা করি। আর ইফতার মাহফিল তারই অংশ। আজকে অনেক সুন্দর একটা ইফতার মাহফিল হওয়ায় শিশুরা যেমন খুশি আমরাও তেমন খুশি।

ইফতারের আগে সংগঠনটির প্রতিষ্ঠাটা মিথুন দাস কাব্য বলেন, আমরা যদি প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে তাদের সহযোগিতায় এগিয়ে আসি তবেই সুবিধা বঞ্চিতদের হার দেশে হ্রাস পাবে। পাবে তারা উন্নত শিক্ষা এবং আমরা গড়তে পারবো শতভাগ নিরক্ষর বাংলাদেশ। প্রোজেক্ট আলোকিত শিশু সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা সবার একান্ত সহযোগিতা কামনা করি।

ফেসবুকের ইভেন্ট দেখে আসা আগত এক অতিথি মাহফুজ আলম বলেন, সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়ালে সমাজ তথা দেশে আমুল পরিবর্তন আসবে। আমরা যদি প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে তাদের সহযোগিতায় এগিয়ে আসি তবেই সুবিধা বঞ্চিতদের হার দেশে হ্রাস পাবে। আজকে আমার অনেক ভালো লাগছে। এর পরের সব ইভেন্টে আসার চেষ্টা করবো।

ওয়াই/জেএইচ