• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

কেকের দাম ১০ লাখ ডলার!

আন্তর্জাতিক ডেস্ক
|  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:১২ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৩১
বিয়ে এখন শুধু ধর্মীয় রীতির মধ্যেই সীমাবদ্ধ নেই। এখন বিয়েতে থাকে চমকে দেয়ার একটা প্রবণতা। সেটিই মাথায় রেখে এবার এক মানুষ আকৃতির বিয়ের কেক বানিয়েছেন ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার ডেবি উইংহ্যাম। ‘দুবাই ব্রাইড শো’তে ওই কেকটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। ঐতিহ্যবাহী আরবীয় বিয়ের কনে সাজে ছয় ফুট উচ্চতার ওই কেকটির ওজন ১২০ কেজি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

শুধু তাই নয় কেকটির মধ্যে তিন ক্যারেটের পাঁচটি সাদা ডায়মন্ডও জুড়ে দেয়া হয়েছে। যেগুলোর প্রতিটির দাম আড়াই লাখ ডলার। সঙ্গে মাথায় ছোট ছোট পাথরও লাগানো হয়েছে। সব মিলিয়ে কেকটি বানাতে খরচ হয়েছে ১০ লাখ ডলার (আট কোটি ২৯ লাখ ৩৭ হাজার ৮৪১ টাকা)।
--------------------------------------------------------
আরও পড়ুন: ফেসবুকের বিরুদ্ধে মামলা কম্বোডিয়ান আইনজীবীর
--------------------------------------------------------

বিয়ের সাজে ওই কনেকে বানাতে সময় লেগেছে ১০ দিন। আর লেগেছে এক হাজার ডিম ও ২০ কেজি চকলেট। আরবীয় ফ্যাশনরীতির অনুকরণে পাঁচ হাজারের বেশি ফুল আঁকা হয়েছে কনের পোশাকে। এদিকে এই কনে কেকটি দেখতে এতটাই জীবন্ত হয়েছে যে অনেকে ভাবতেই পারেনি এটা খাওয়া যাবে।

এর আগে ৩৬ বছর বয়সী এই ব্রিটিশ ডিজাইনার কালো ও লাল ডায়মন্ড দিয়ে বিশ্বের সবচেয়ে দামি পোশাক তৈরি করেছিলেন। যেটির মূল্য ছিল এক কোটি ৭০ লাখ ৭০ হাজার ডলার। গত বছর তিনি বিশ্বের সবচেয়ে দামি জুতা বানান। যার দাম ছিল এক কোটি ১০ লাখ ব্রিটিশ পাউন্ড। আর বিশ্বের সবচেয়ে দামি কেক বানানোর রেকর্ডটিও ডেবির। ২০১৫ সালে বানানো ওই কেকের দাম ছিল সাড়ে সাত কোটি ডলার।

আরও পড়ুন: 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়