• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

২৪ দিনও টিকলেন না ট্রাম্পের নিরাপত্তা উপদেষ্টা

অনলাইন ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ১১:৫৫

রুশ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ বিতর্কে পদত্যাগ করলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন। সিএনএন এ খবর নিশ্চিত করে।

ট্রাম্প প্রশাসন দায়িত্ব নেয়ার আগে হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত রুশ রাষ্ট্রদূতের মধ্যে দু’দেশের গুরুত্বপূর্ণ ইস্যুতে কথা হবার অভিযোগ উঠে। যদিও প্রাথমিকভাবে সেই অভিযোগ অস্বীকার করেছিলেন ফ্লিন। বিভ্রান্তিকর তথ্য দেয়ারও অভিযোগ রয়েছে ফ্লিনের বিরুদ্ধে। এরপর বিষয়টি নিয়ে তদন্তের দাবি জানান প্রতিনিধি পরিষদে ডেমোক্রেট সদস্যরা।

ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ওবামা প্রশাসন কর্তৃক রাশিয়ার ওপর আরোপিত নিষেধাজ্ঞা বিষয়ে ফ্লিন আলোচনা করেছিলেন। তবে ট্রাম্প প্রশাসন তা অস্বীকার করেছে।

এ নিয়ে আলোচনার মধ্যেই মঙ্গলবার হোয়াইট হাউসের পক্ষ থেকে মাইকেল ফ্লিনের পদত্যাগের খবর নিশ্চিত করা হয়। এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন তিনি বিষয়টি সম্পর্কে নিশ্চিত নন। তবে ফ্লিনের প্রতি তার পূর্ণ আস্থা রয়েছে।

অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাইকেল ফ্লিন ভোটের প্রচারের দিনগুলোতে জাতীয় নিরাপত্তা সম্পর্কিত বিষয়গুলোতে ট্রাম্পের পরামর্শক হিসেবে কাজ করেছেন। কখনো কখনো ট্রাম্পের প্রচার সমাবেশে সূচনা বক্তব্য নিয়েও আসতে দেখা গেছে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার সাবেক এই প্রধানকে।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh