• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে পাকিস্তানিদের ভিসা নিষেধাজ্ঞা চান ইমরান খান

অনলাইন ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০১৭, ১৩:৫২

পাকিস্তানি নাগরিকদের আমেরিকায় প্রবেশে নিষেধাজ্ঞা চাইলেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খান। রোববার পাঞ্জাবের শাহিওয়ানে দলীয় সমাবেশে তিনি একথা বলেন। ।

ইমরান খান বলেন, ট্রাম্প যদি পাকিস্তানের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেন তাহলে মেধা পাচার কমে আসবে। তখন পাকিস্তানিরা নিজ দেশের সমস্যা সমাধানের দিকে নজর দেবেন। তারা পাকিস্তানকে আরো ভালো অবস্থানে নেবার চেষ্টা করবেন।

তিনি আরো বলেন, পাকিস্তানিদের বলতে চাই। আশা করছি ট্রাম্প যেন পাকিস্তানি ভিসা নিষিদ্ধ করেন। এতে আমরা নিজ দেশের প্রতি মনোযোগী হবো। ভিসা নিষেধাজ্ঞা দেয়া হলে সবাই পাকিস্তানকে নিজের পায়ে দাঁড়ানোর কাজে সহায়তা করবে। জনগণের চেষ্টা ও অংশগ্রহণের মধ্য দিয়েই কেবল পাকিস্তান উন্নতি করতে পারে।

আমেরিকার প্রতি অতিমাত্রায় নির্ভরশীলতার সমালোচনা করে ইমরান বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রীর মাথাব্যাথা হলেও চিকিৎসার জন্য তিনি বিদেশে ছুটে যান।

উচ্চশিক্ষিত পাকিস্তানিরা দেশ ছাড়তে চাইছেন। কারণ তারা মনে করেন, একটা ‘ক্ষমতাধর উৎস’ থাকলেই কেবল ভালো চাকরি পাওয়া যায়। যেদিন আমরা পাকিস্তানে মেধাভিত্তিক দিন ফিরিয়ে আনতে পারবো, সেদিন আমাদের সব সেরা নাগরিকরা দেশে ফিরে আসবেন। তারা দেশের জন্য কাজ করবেন।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh