• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কেনসিংটন প্রাসাদে তৈরি হচ্ছে ডায়নার ভাস্কর্য

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৯ জানুয়ারি ২০১৭, ১৭:৫৮

মারা যাবার ২০ বছর পর তৈরি হচ্ছে প্রিন্সেস ডায়নার ভাস্কর্য। ডিউক অব কেমব্রিজ এবং প্রিন্স হ্যারি এ সিদ্ধান্ত জানিয়েছেন। ভাস্কর্যটি প্রিন্সেসের প্রাক্তন বাসভবন কেনসিংটন প্রাসাদের বাইরে স্থাপন করা হবে।

এ ব্যাপারে প্রিন্স উইলিয়াম এবং হ্যারি জানান, আমাদের মা মারা গেছেন ২০ বছর আগে। তবে এটাই হলো প্রিন্সেসের ইতিবাচক দিকগুলো ফুটিয়ে তোলার আসল সময়। এজন্য তার ভাস্কর্য তৈরি করা হবে।

তারা আরো জানান, আমাদের মা অনেক মানুষকে মুগ্ধ করেছেন। এ ভাস্কর্য সবাইকে তার সম্পর্কে জানতে সাহায্য করবে। আর তাই এ ভাস্কর্য কেনসিংটন প্রাসাদের বাইরে নির্মাণ করা হবে।

খুব তাড়াতাড়ি এ কাজের জন্য একজন ভাস্কর শিল্পীকে নির্বাচন করা হবে বলেও জানান তারা। রানী দ্বিতীয় এলিজাবেথও নাতিদের এ ইচ্ছা পূরণে সমর্থন দিয়েছেন বলে জানা গেছে।

এটা হবে প্রিন্সেস ডায়নাকে উৎসর্গ করে ব্রিটেনে তৈরি করা চতুর্থ ভাস্কর্য। এ ভাস্কর্য নির্মাণের জন্য ছয় সদস্যের একটি টিম করা হয়েছে ভাস্কর নির্বাচনের জন্য।

১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসে গাড়ি দুর্ঘটনায় মারা যান প্রিন্সেস অব ওয়েলস। সে সময় প্রিন্স উইলিয়ামের ছিলো ১৫ বছরের এবং প্রিন্স হ্যারি ১২ বছরের বালক।

এফএস/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh