• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিয়েবার্ষিকীর উপহার কিডনি

অনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি ২০১৭, ১৭:০১

নিজেদের ২০তম বিয়েবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে চান স্কট ছাফিয়ান। তাই স্ত্রীকে মনে রাখার মতো বিশেষ কোনো উপহার দিতে চান তিনি। কী উপহার দেবেন ভাবতে ভাবতেই পেয়ে গেলেন উত্তর। কিডনি রোগে ভোগা স্ত্রী সিনডি ছাফিয়ানকে তাই নিজের কিডনি উপহার দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন স্কট।

কয়েক বছর ধরেই কিডনি রোগে ভুগছেন স্কটের স্ত্রী সিনডি। দু’বছর ধরে নিয়মিত ডায়ালাইসিস করতে হচ্ছে তাকে। কয়েকটি সার্জারির ধকল সামলাতে না পেরে ভেঙে পড়েছে সিনডির স্বাস্থ্য। আর স্বামী হিসেবে এটা সহ্য করতে পারছেন না স্কট। তাই তার এ সিদ্ধান্ত।

ছ’বছর আগেই তিনি সিনডিকে কিডনি দিতে চেয়েছিলেন। কিন্তু বাধ সাধলেন চিকিৎসকরা। সিডনির অবস্থা আরো সংকটজনক হওয়া পর্যন্ত তাকে অপেক্ষা করার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা।

স্কট বলেন, এটা খুবই দুঃখজনক। আমি সহ্য করতে পারছিলাম না। সিনডিকে বললাম, তোমাকে আমার কিডনি দিতে চাই।

এ ব্যাপারে সিনডি বলেন, আমি গভীরভাবে ভাবলাম আর তার (স্কট) দিকে তাকিয়ে বললাম আমি রাজি।

অবশেষে তাদের সে কাঙ্খিত দিনটি আসলো। ২৫ জানুয়ারি ছাফিয়ান দম্পতির ২০তম বিয়েবার্ষিকী। এর আগের দিনই স্ত্রীকে নিজের কিডনি দিতে পারবেন স্কট।

সিনডি বলেন, সে (স্কট) আমাকে ফোন করল এবং বলল তোমার যা দরকার তা করতে পারো। তার পর সে দিনটি জানাল। প্রথমবারের মতো সেদিন আমি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম এবং কেঁদেছিলাম।

অস্ত্রোপচারের জন্য পরিবারটির প্রয়োজন পাঁচ হাজার ডলার। পরিবারটিকে সাহায্যে এগিয়ে এসেছেন অনেকেই। তাঁরা এরই মধ্যে সাহায্য পেয়েছেন প্রায় দু’হাজার ডলার।


এফএস/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh