• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের অভিষেকে থাকবেন হিলারি

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৪ জানুয়ারি ২০১৭, ১০:৩৮

আসছে ২০ জানুয়ারি আমেরিকার প্রেসিডেন্টের দায়িত্ব বুঝে নেবেন ডোনাল্ড ট্রাম্প। আর সে উদ্বোধনী অনু্ষ্ঠানে উপস্থিত থাকবেন বিল ক্লিনটন এবং হিলারি ক্লিনটন। এমনটাই জানানো হয়েছে ক্লিনটন দম্পতির পক্ষ থেকে।

এর আগে সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ এর পক্ষ থেকে জানানো হয়, সাবেক ফার্স্ট লেডি লারা বুশকে সঙ্গে নিয়েই ট্রাম্পের অভিষেকে অংশ নেবেন তিনি।

মঙ্গলবার বুশের অফিসের পক্ষ থেকে জানানো হয়, আমেরিকার ক্ষমতার শান্তিপূর্ণ পালাবদলে উপস্থিত থাকতে পেরে খুশি হবেন বুশ দম্পতি। তারা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্সকে স্বাগত জানাবেন।

আমেরিকার প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে সস্ত্রীক উপস্থিত থাকেন সাবেক প্রেসিডেন্টরা। সে প্রথা মেনেই উপস্থিত থাকবেন হিলারি ক্লিনটন এবং বিল ক্লিনটন। কিন্তু হিলারির জন্য কিছুটা বেদনাদায়কই হবে এ অভিষেক অনুষ্ঠান। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের কাছে ইলেক্টোরাল ভোটে পরাজিত হন হিলারি ক্লিনটন। যদিও পপুলার ভোটে ট্রাম্পের চেয়ে অনেক এগিয়ে ছিলেন হিলারি।

অন্যান্য সাবেক প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডিরা উপস্থিত থাকলেও শারীরিক অসুস্থতার কারণে অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না সিনিয়র এইচ ডব্লিউ বুশ।

এফএস/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh