• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘দেশপ্রেমিক’ বিড়াল ইউক্রেনে

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৯ ডিসেম্বর ২০১৬, ১৩:৩৪

বিভিন্ন ধরণের প্রতিযোগিতার কথা শোনা গেলেও ‘দেশপ্রেমিক’ বিড়ালের প্রতিযোগিতা এটাই প্রথম। ইউক্রেনের একটি বিচ্ছিন্নতাকামী অঞ্চলের একটি সংগঠন এ প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতার উদ্দেশ্য ছিলো প্রজাতন্ত্রের সবচেয়ে দেশপ্রেমিক বিড়াল খুঁজে পাওয়া।

রাশিয়া নিয়ন্ত্রিত মীর লুহানস্ক প্রদেশের নাগরিক আন্দোলন সংগঠন লুহানস্ক পিপলস্ রিপাবলিক (এলপিআর) এ প্রতিযোগিতার আয়োজন করে। বিড়ালের মালিকদের বলা হয়, তাদের বিড়ালদের সুন্দর পোশাক পড়িয়ে, এলাকার পতাকা লাগিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আর বিজয়ী বিড়ালের মালিকের জন্য পুরস্কার ঘোষণা করা হয় ৫ হাজার রুবেল (৮০ ইউএস ডলার)।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১শ’টি বিড়াল। এদের থেকে ৫টি বিড়ালকে মনোনীত করা হয় চূড়ান্ত প্রতিযোগিতার জন্য। সংগঠনটির ফেসবুক পেজের ৪হাজার ৫শ’ ফলোয়ার ভোট দিয়ে নির্বাচিত করেন সবচেয়ে সুন্দর ‘দেশপ্রেমিক’ বিড়ালটিকে।

ভোটারদের ১হাজার ৫শ’ ৪০ ভোট পেয়ে জয়লাভ করে স্টাখানোভ শহর থেকে আসা ‘টিমা’ নামের একটি বিড়াল। মাথায় এলআরপি’র পতাকা লাগানো টুপি, টাই আর ফিতায় অসাধারণ লাগছিলো বিজয়ী বিড়ালটিকে।

পাঁচ হাজার রুবেল জয়ী টিমার মালিক জানান, খুব দ্রুতই আইডিয়াটি মাথায় এসেছিলো। একটি টুপি, টাই পড়া বিড়াল। স্বাভাবিকভাবেই আমাদের প্রজাতন্ত্রের প্রতীক।



এফএস/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh