• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৯১ যাত্রী নিয়ে রাশিয়ান বিমান কৃষ্ণসাগরে বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ ডিসেম্বর ২০১৬, ১১:১৭

রাশিয়ার নিখোঁজ সামরিক বিমানটি কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। কৃষ্ণসাগরের সোচি থেকে স্থানীয় সময় ৫ টা ২০ মিনিটে উড্ডয়ন করে বিমানটি। উড্ডয়নের কিছু সময় পর রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে টিইউ-১৫৪ বিমানটি। এতে ৯১ যাত্রী ছিল। একজনের মরদেহ উদ্ধারের খবর নিশ্চিত করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

রোববার সকালে রাশিয়ান গণমাধ্যমের বরাত দিয়ে আইবি টাইমস এ খবর প্রকাশ করেছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আরটি (রাশিয়ান টেলিভিশন) জানায়, ৯১ আরোহী নিয়ে রুশ সামরিক বিমানটি নিখোঁজ হয়েছে। এদের মধ্যে রাশিয়ার টেলিভিশন চ্যানেল ওয়ানের তিনজন সাংবাদিক ছিলেন বলে জানা গেছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, সমতল থেকে ৫০-৭০ কিলোমিটার দূরে এবং ১.৫ কিলোমিটার গভীরে পাওয়া গেছে বিমানটির ধ্বংসাবশেষ। স্থানীয় বাসিন্দারা জানান, সাগরে যাত্রীদের জিনিসপত্র ভাসতে দেখা যাচ্ছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বিমানটি উড্ডয়নের সময়ই বিধ্বস্ত হয়। পাইলটের পক্ষ থেকে কোন সিগন্যাল পাওয়া যায়নি। উদ্ধারকাজ চলছে। তবে কোন জীবিত যাত্রীর খোঁজ পাওয়া যায়নি। উদ্ধার কর্মীদের ধারণা, বিমানের সব যাত্রীই মারা গেছেন।

এসজে/এফএস/এস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh