• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বার্লিন হামলাকারী মিলানে নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ ডিসেম্বর ২০১৬, ২০:৩৪

জার্মানির রাজধানী বার্লিনের একটি ক্রিসমাস বাজারে লরি চালিয়ে যে ব্যক্তি হামলা চালিয়েছে বলে সন্দেহ করা হচ্ছে মিলানে পুলিশ তাকে গুলি করে হত্যা করেছে। তার নিহত হবার খবর এখনো আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। তবে ইতালির স্বরাষ্ট্রমন্ত্রী কিছুক্ষণের মধ্যেই সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন বলে আশা করা হচ্ছে। সন্দেহভাজন ওই হামলাকারীর নাম আনিস আমরি।

খবর বিবিসি'র।

জানা গেছে, শুক্রবার ভোর রাতে পুলিশ একটি রেল স্টেশনের বাইরে নিয়মিত টহল দেয়ার সময় তাকে থামায়। তাকে পরিচয়পত্র দেখাতে বললে তাৎক্ষণিকভাবে সে গুলি চালাতে শুরু করে। এসময় 'আল্লাহু আকবর' বলেও চিৎকার করছিলেন তিনি। ওই ব্যক্তির ছোঁড়া গুলিতে একজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। পুলিশ পাল্টা গুলি ছুঁড়লে ওই ব্যক্তি নিহত হন।

ইতালির সংবাদ মাধ্যম বলছে, নিহত ব্যক্তির আঙ্গুলের ছাপের সঙ্গে সন্দেহভাজন হামলাকারী তিউনিসিয়ান আনিস আমরির আঙ্গুলের ছাপ মিলে গেছে। জার্মান পুলিশ নিশ্চিত করেছে, লরির ভেতর থেকে আনিস আমরির আঙ্গুলের ছাপ সংগ্রহ করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় বার্লিনে চালানো ওই হামলায় ১২ জন নিহত হয়। আহত হয়েছেন আরো ৪৯ জন। অন্যদিকে, একটি বড় ধরনের হামলার পরিকল্পনার সন্দেহে জার্মান পুলিশ ওবেরহাউজেন থেকে আরো দু'জনকে আটক করেছে।

এসজে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh