• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

খাবার দিতে না পেরে সন্তানদের কুয়োয় ফেললেন মা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ ডিসেম্বর ২০১৬, ১৫:৪৮

দু’দিন ধরে সন্তানদের মুখে এক দানা খাবার তুলে দিতে না পেরে দু’সন্তানকে কুয়োয় ফেলে দিলেন মা সাবিজান (৩৫)। ভারতের গিরিডির নিমিয়াঘাট থানার পাতাপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

সাবিজান’র স্বামী সওকত আনসারি নোট বাতিলের কারণে কাজ হারিয়ে কয়েকদিন আগে মুম্বাই থেকে গ্রামে ফিরে এসেছে। তখন থেকে সংসারে চলছে নিদারুণ অভাব-অনটন। ঘরে খাবার ছিল না বলে রোজই স্ত্রীর সঙ্গে চলতো ঝগড়া। জানা গেছে, তাদের আর বিকল্প কোনো আয়ের ব্যবস্থাও ছিল না।

গেলো নভেম্বর মাস থেকে আর্থিক কষ্টে ভুগছিলেন তারা। এ ঘটনার জের ধরে ৮ বছরের শেখাওয়াত ও ৬ বছরের সায়রাবানুকে গ্রামের প্রান্তে এক কুয়োয় নিয়ে গিয়ে ফেলে দেন সাবিজান।পরে জানাজানি হলে কুয়ো থেকে তাদের দেহ মেলে।

সাবিজানের স্বামী সওকত বলেন, তার স্ত্রী এরকম ঘটনা ঘটাবে তা কখনো ভাবতেও পারেনি তিনি। এ ঘটনায় সাবিজানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গিরিডির নিমিয়াঘাট থানার পাতাপুর গ্রামের ওসি বিনোদ ওঁরাও বলেন, অভিযুক্ত সাবিজান নিজেই থানায় জবানবন্দী দিয়ে বলেছেন আর্থিক কষ্ট সহ্য করতে না পেরে এ কাজ করতে বাধ্য হয়েছেন তিনি।

এদিকে ঝাড়খণ্ডকে ‘ক্যাশলেস’করতে উদ্যোগী রঘুবর দাসের সরকার। নোট বাতিলের কারণে এমন ঘটনা ঘটায় সেই এলাকায় অস্বস্তি দেখা দিয়েছে।

ক্যাশলেস রাজ্য করার ভারপ্রাপ্ত অতিরিক্ত মুখ্যসচিব অমিত খারে বলেন, নোট বাতিলের জেরে কাজ হারিয়েছেন এমন মানুষদের জন্য ১শ’ দিনের প্রকল্পে গ্রামেই নানা কাজের ব্যবস্থা করা হচ্ছে। ওই শ্রমিক কেনো কাজ পাননি তা খতিয়ে দেখা হবে।

আরকে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh