• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

হিলারির আনুষ্ঠানিক মনোনয়ন গ্রহণ

অনলাইন ডেস্ক
|  ২৯ জুলাই ২০১৬, ১২:২০ | আপডেট : ২৯ জুলাই ২০১৬, ১২:২২
যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিসাবে আনুষ্ঠানিক মনোনয়ন গ্রহণ করেছেন হিলারি ক্লিনটন।

বৃহস্পতিবার রাতে (মার্কিন স্থানীয় সময়) যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনে আনুষ্ঠানিকভাবে হিলারিকে মনোনয়ন দেওয়া হয়।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়,  সোমবার ফিলাডেলফিয়া শহরের ওয়েলস ফার্গো সেন্টারে শুরু হয়েছে ডেমোক্রেটিক দলের চার দিনব্যাপী জাতীয় সম্মেলন। বৃহস্পতিবার ছিল সম্মেলনের চতুর্থ ও শেষ দিন। এই দিন সম্মেলনে অনুষ্ঠানিক বক্তব্য দেন হিলারি ক্লিনটন।

হিলারি বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতির প্রতি বিনয়, সংকল্প ও সীমাহীন আস্থার সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট হওয়ার জন্য আমি আপনাদের মনোনয়ন গ্রহণ করছি।’ 

তিনি আরো বলেন  ‘আমরা আমেরিকান। আমরা সবাই মিলে একটি শক্তি। আমাদের সকল সমস্যা আমরা সবাই মিলে সমাধান করবো। সবাই মিলে আমরা আমেরিকাকে গড়বো। আমেরিকা কখনো এক শতাংশ মানুষের হাতে ক্ষমতা থাকবে না। আমরা কোন ধর্মকেই নিষিদ্ধ করবো না। আমরা সকল আমেরিকান একসঙ্গে কাজ করবো।’

বক্তৃতায় হিলারি ক্লিনটন মনোনয়ন দৌড়ে তাঁর অন্যতম প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের প্রতি ধন্যবাদ জানান।

ঘটনাবহুল ডেমোক্রেটিক দলের সম্মেলনের শেষ দিনে বক্তৃতা করেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটনের একমাত্র সন্তান চেলসি ক্লিনটন। তাঁরই আহ্বানে মঞ্চে এসে বক্তৃতা করেন হিলারি।

এর আগে বুধবার তৃতীয় দিনের সম্মেলনে বক্তৃতা করেন বারাক ওবামা। ওই দিনই হিলারি এবারের ডেমোক্রেটিক সম্মেলনে যোগ দেন। বারাক ওবামার সঙ্গে মঞ্চে যোগ দিয়ে চমকে দেন ডেমোক্রেটিক সম্মেলনের দর্শকদের।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়