• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

১ জঙ্গির খরচ ১ কোটি!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ ডিসেম্বর ২০১৬, ১১:৫৯

ভারতের নিয়ন্ত্রণ রেখা পার হয়ে নাশকতা ছড়াতে বিপুল পরিমাণ অর্থ খরচ করছে পাকিস্তান সরকার। আর ওইসব জঙ্গিদের সম্পর্কে বিস্ফোরক তথ্য দিলেন পাকিস্তান নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর আমন ফোরামের নেতা সরদার রইস ইনকিলাবি। প্রতিটি হামলাকারী জঙ্গির জন্য ১ কোটি পাকিস্তানি রুপি খরচ করা হয় বলেও তিনি জানান।

ভারতের সংবাদসংস্থা এএনআই এ খবর জানিয়েছে। তাদের সূত্র দিয়ে দেশটির বেশিরভাগ সংবাদ মাধ্যমই তা প্রকাশ করেছে।

পাকিস্তান সরকারকে উদ্দেশ্য করে সরদার রইস ইনকিলাবি বলেন, ‘তোমরা দিনের পর দিন খুনিদের টাকা দিয়ে কিনছো। এক একজনকে ১ কোটি রুপি দিয়ে তোমরা তাকে আত্মঘাতী জঙ্গি বানাচ্ছ। তারপর তাদের এলওসি পার করিয়ে দিচ্ছ। এর জন্যই দু’দেশের মধ্যে এতো উত্তেজনা। ‌আমরা এর তীব্র নিন্দা করছি। যদি লড়াই চাও তাহলে সীমান্তে গিয়ে ভারতীয় সেনাদের সঙ্গে যুদ্ধ করো।’

তিনি বলেন, ‘যেসব জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করা হয়েছে তারাই পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে এসে তাণ্ডব চালাচ্ছে। আর এদের মদদ দিচ্ছে পাকিস্তান সরকার।’

তার অভিযোগ, কাশ্মীর থেকে নাশকতা ছড়িয়ে দেয়া পাকিস্তান সরকারের জাতীয় কর্মসূচি! দেশটির নিয়ন্ত্রিত কাশ্মীরের রাজধানী মুজাফ্ফরাবাদে প্রকাশ্যে চলে জঙ্গি সংগঠন। নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সদর কার্যালয় সেখানেই। এছাড়াও আরো কয়েকটি সংগঠনের ক্যাম্প রয়েছে মুজাফ্ফরাবাদে। তারাই নিয়ন্ত্রণরেখা পার হয়ে ভারতে ঢুকে দিনের পর দিন হামলা চালাচ্ছে।

এদিকে ভারতের সংবাদ মাধ্যমগুলোর দাবি, ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের পর পাকিস্তান তাদের হামলার সংখ্যা অস্বাভাবিক হারে বাড়িয়েছে। এ বছর সবেমিলিয়ে মোট ৪০০ বার অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি করেছে দেশটির সেনারা। এমনকি জঙ্গিদের নিয়ন্ত্রণরেখা পার করিয়ে দেয়ার জন্য ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ওপর গুলি চালাচ্ছে পাকিস্তানের সেনারা।

এস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh