• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

‘হিলারি হবে যুক্তরাষ্ট্রের চেঞ্জ মেকার’

অনলাইন ডেস্ক
|  ২৭ জুলাই ২০১৬, ১৪:৫৯
সাবেক ফার্স্ট লেডি, পররাষ্ট্রমন্ত্রী ও নিউইয়র্ক সিনেটর হিলারিই হবেন যুক্তরাষ্ট্রের সত্যিকারের চেঞ্জ মেকার। এ মন্তব্য করেছেন তার স্বামী সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন। ডেমোক্রেটিক দলের প্রথম নারী সদস্য হিসেবে হিলারির নাম ঘোষণাকালে তিনি এ মন্তব্য করেন।

১৯৯২ সালে ডেমোক্রেটদের কনভেনশনে স্বামী বিল ক্লিনটনের জন্য প্রচারণায় নেমে সমর্থন জানিয়েছিলেন হিলারি ক্লিনটন। ২০১৬ সালে ইতিহাসের পুনরাবৃত্তি ঘটল। প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়নের জন্য ডেমোক্রেট কনভেনশনে হিলারির পক্ষে বক্তব্য রাখলেন বিল ক্লিনটন।

বক্তব্যকালে রাজনৈতিক ও ব্যক্তিগত জীবনে হিলারির ভূমিকার প্রশংসা করেন তিনি। তিনি বলেন, সমস্যা সমাধানে হিলারির কোন তুলনা হয় না।

প্রেসিডেন্ট হিসেবে হিলারি কেমন হবে তা নিয়ে বিল ক্লিনটন বলেন, যুক্তরাষ্ট্র অনেক দেরিতে তাকে পেয়েছে। সে যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট হলে যুক্তরাষ্ট্রের প্রতিটি বালিকাকে সে বলতে পারবে আমি  যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট। কিন্তু আমার পরে এই তালিকায় থাকবে তোমরা।

নিজেদের ব্যক্তিগত স্মৃতি হিসেবে বিল ক্লিনটন বলেন, ১৯৭১ সালের বসন্তে আমি একটি মেয়েকে দেখি। আমরা ভালো-খারাপ, আনন্দ এবং বেদনার মাধ্যমে এক হয়েছি।’

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়