• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘৫০০ ট্রেন এলেও লাইনের ওপর থেকে সরানো যাবে না’

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ অক্টোবর ২০১৮, ১১:০০
অমৃতসারে নিহতরা গণচিতায় জ্বলছে

পাঞ্জাবের অমৃতসারের ভয়াবহ দুর্ঘটনায় চালক বা অন্য কোনও রেলকর্মীর কোনও দোষ নেই। সাফ জানিয়েছে দিয়েছে ভারতীয় রেল। শুধু তাই নয়, এজন্য কারও বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়া হবে না বলেও রেলের পক্ষ থেকে জানানো হয়েছে। খবর আনন্দবাজারের।

শুক্রবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন রেল বোর্ডের চেয়ারম্যান অশ্বিনী লোহানি। শনিবার তিনি জানান, যে জায়গায় দুর্ঘটনা ঘটেছে, তা কোনও ক্রসিং নয়। তাই প্রহরী বা কোনও নিরাপত্তারক্ষী মোতায়েন রাখার প্রশ্নই ছিল না। দুটি স্টেশনের মাঝে ট্রেন তার স্বাভাবিক গতিতে চলবে, এটাই নিয়ম। এক্ষেত্রেও তাই হয়েছে।

পাশাপাশি তিনি জানিয়েছেন, এই এলাকায় কোনও অনুষ্ঠান চলছে, সেরকম কোনও খবরও রেলকে কেউ জানায়নি। তাই আগে থেকে কোনও সতর্কতামূলক ব্যবস্থা নেয়া তাদের পক্ষে সম্ভব ছিল না। কোনও রেলকর্মী বা চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না বলেও সাফ জানিয়েছেন তিনি।

এরইমধ্যে অনুষ্ঠান আয়োজকদের চরম দায়িত্বজ্ঞানহীনতার খবর পাওয়া যাচ্ছে। অভিযোগ উঠেছে, ভয়াবহ দুর্ঘটনার কিছুক্ষণ আগেই এক আয়োজক মাইকে ঘোষণা দেন, রেল লাইনের ওপর দাঁড়িয়ে থাকলেও আমাদের কিছুই এসে যায় না। লাইন দিয়ে ৫০০ ট্রেন গেলেও আমরা এখান থেকে সরবো না।

তাৎপর্যপূর্ণভাবে তখন মঞ্চে উপস্থিত ছিলেন কংগ্রেস বিধায়ক নভজ্যোৎ সিধু কউর। তাকে উদ্দেশ্য করেই এই বক্তব্য রেখেছিলেন এক আয়োজক।

এদিকে এই ঘটনার বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। অভিযোগের আঙুল তুলছেন রেলের বিরুদ্ধেও। কিন্তু কার দোষে এই মৃত্যুর মিছিল সেটি নিয়ে বিতর্ক চললেও পুরো পাঞ্জাব শোকে স্তব্ধ হয়ে পড়েছে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর কাছে বিচার চাইলেন আমির
পাঞ্জাবের প্রথম নারী মুখ্যমন্ত্রী হওয়ার পথে মরিয়ম নওয়াজ
শপথ নিলেন পাঞ্জাব পরিষদের সদস্যরা
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হচ্ছেন মরিয়ম নওয়াজ
X
Fresh