• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

৩৭ বছর ধরে রাতের খাবার হিসেবে পিজ্জা খাচ্ছেন তিনি

আরটিভি অনলাইন ডেস্ক

  ২০ অক্টোবর ২০১৮, ০৮:৪৪

গত ৩৭ বছর ধরে রাতের খাবার হিসেবে পিজ্জা খাচ্ছেন মাইক রোমান (৪১) নামের যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি। তিনি নিউজার্সির হ্যাকেনসেকে বসবাস করেন। ‘খালিজ টাইমস’-এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মাইক রোমান জানান, প্রায় ৪ দশক ধরে প্রতি রাতে পিজ্জা খাওয়ার পরও তিনি সুস্থ আছেন। শুধু তাই নয়, তিনি দুপুরের খাবার হিসেবে প্রতিদিন চিজ স্লাইস ও পিনাট বাটার স্যান্ডউইচ খান।

রোমান মাত্র ৪ বছর বয়স থেকে প্রতি রাতে পিজ্জা খাওয়া শুরু করেন। তখন তার মা এই অভ্যাস ফেরাতে অনেক চেষ্টা করেও ব্যর্থ হন। শেষ পর্যন্ত প্রতি রাতে ছেলেকে পিজ্জা খেতে অনুমতি দেন তিনি। আর তখন থেকেই নিয়মিত পিজ্জা খেয়ে আসছেন রোমান।

রোমান নিজের অভ্যাস সম্পর্কে বলেন, প্রতিদিনই আনন্দের সাথে পিজ্জা খাই। এটাতে কখনও বিরক্ত হইনি আমি। রাতের খাবার আমার কাছে বিশেষ কিছু নয়।

চলতি বছরের শুরুতে যুক্তরাষ্ট্রের স্বীকৃত পুষ্টি বিজ্ঞানী চেলসি এইমার বলেন, এক টুকরো পিজ্জা প্রচলিত সকালের নাস্তার চেয়ে অনেক বেশি পুষ্টিসম্পন্ন। এতে সুষম পুষ্টি রয়েছে। যদিও যুক্তরাষ্ট্রের সরকারি পুষ্টি নির্দেশনায় প্রাপ্ত বয়স্কদের খাদ্য তালিকার অর্ধেক ফল ও সবজি রাখতে বলা হয়েছে।

মাইক রোমান প্রাথমিক স্কুল শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তিনি দীর্ঘদিন ধরে একই শহরে বসবাস করে আসছেন, একই গান শুনছেন, একই সিনেমা দেখছেন এবং একই খাবার খাচ্ছেন। রুটিন মেনে কাজ করতে পছন্দ করেন বলেই এসব সম্ভব হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন :

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh