• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানে বোমা হামলায় আরও এক প্রার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ অক্টোবর ২০১৮, ২২:৪২
আবদুল জাবার কাহারামান

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আরও একজন প্রার্থী নিহত হয়েছেন। এ নিয়ে দেশটিতে গত দুই মাসে নির্বাচনের মোট ১০ প্রার্থী হত্যাকাণ্ডের শিকার হলেন। খবর পার্সটুডে, সিবিসির।

আজ বুধবার এক হামলায় নিহত হয়েছেন আবদুল জাবার কাহারামান নামের ওই প্রার্থী। তিনি হেলমান্দে তার নির্বাচনী প্রচারণা অফিসে ছিলেন এবং তার চেয়ারের নিচেই আগে থেকে পেতে রাখা বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

শনিবার অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনের আগে চালানো এই হামলা দায় স্বীকার করেছে তালেবান। এক বিবৃতিতে তারা জানায়, আমরা একজন সুপরিচিত কমিউনিস্ট কাহারামানকে হত্যা করেছি।

কাহারামানের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি। এক বিবৃতিতে তিনি বলেন, সন্ত্রাসীদের এবং তাদের সমর্থকরা এ ধরনের নৃশংস কাজ শান্তি ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় বিশ্বাসী মানুষদের দুর্বল করতে পারবে না।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেছেন, ওই হামলায় কাহারামানের অফিসে বসে থাকা আরও তিনজনের মৃত্যু হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, হামলায় অন্তত সাতজন আহত হয়েছেন। হেলমান্দ গভর্নরের মুখপাত্র ওমর জাওক বলেছেন, বিস্ফোরণের বিষয়ে তদন্ত চলছে।

উল্লেখ্য, আফগান জাতীয় নির্বাচনের ১০ প্রার্থী নিহত হওয়ার পাশাপাশি দুই প্রার্থীকে অপহরণ করা হয়েছে এবং আরও চারজন সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন। গত সপ্তাহে উত্তর-পশ্চিমাঞ্চলীয় তাকহার প্রদেশে এক নির্বচানী সমাবেশে বোমা হামলায় ২২ জন নিহত হয়। আফগান জনগণকে এ নির্বাচন বয়কটের আহ্বান জানাচ্ছে তালেবান।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে শাবনূর, ভোট চাইতে হুমড়ি খেয়ে পড়লেন প্রার্থীরা
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
রমনার বটমূলে বোমা হামলার ২৩ বছরেও হয়নি বিচার
X
Fresh