• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান সীমান্তে ১৪ ইরানি নিরাপত্তা সদস্য অপহৃত

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ অক্টোবর ২০১৮, ২০:২৫
সীমান্তে দায়িত্ব পালন করছেন ইরানের সীমান্তরক্ষীরা (ফাইল ছবি)

পাকিস্তান সীমান্তবর্তী সিস্তান-বালুচিস্তানের লুলাকদান এলাকা থেকে ইরানের নিরাপত্তা বাহিনীর কয়েকজন সদস্যকে সন্ত্রাসীরা অপহরণ করেছে। ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি মঙ্গলবার এক বিবৃতিতে এ খবর জানিয়েছে। খবর পার্সটুডের।

বিবৃতিতে আইআরজিসি বলছে, অপহৃত নিরাপত্তা সদস্যদের মধ্যে স্থানীয় স্বেচ্ছাসেবক বাহিনী বাসিজ এবং সীমান্তরক্ষী বাহিনীর একজন সদস্য রয়েছেন। ঠিক কতোজন ইরানি সৈন্য অপহৃত হয়েছেন তা আইআরজিসি জানিায়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একটি ইরানি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, অপহৃত সীমান্তরক্ষীর সংখ্যা ১৪ এবং তাদেরকে মঙ্গলবার ভোর ৪টা থেকে ৫টার মধ্যে অপহরণ করা হয়।

পাকিস্তানভিত্তিক জঙ্গি গোষ্ঠী জেইশুল আদল এক টুইটার বার্তায় অপহরণের দায়িত্ব স্বীকার করেছে।

এদিকে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা এবং ইংরেজি ভাষার টেলিভিশন চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীরা এ অপহরণের সঙ্গে জড়িত। অপহৃতদের উদ্ধারের জন্য ইরানের নিরাপত্তা বাহিনী প্রস্তুতি নিচ্ছে।

এদিকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় মুখপাত্র বাহরাম কাসেমি বলেন, এ ঘটনার প্রতিবাদ জানাতে মঙ্গলবার বিকেলে তেহরানে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে পাঠানো হয়। পাকিস্তানি রাষ্ট্রদূত ইরানি সীমান্তরক্ষীদের অপহরণের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে বলেন, অপহৃতদের উদ্ধারে ইসলামাবাদ কী ধরনের ব্যবস্থা নিচ্ছে তা তিনি যত শিগগির সম্ভব তেহরানকে জানাবেন।

পরে রাতে এক বিবৃতিতে কাসেমি জানান, অবিলম্বে ইরানি সীমান্তরক্ষীদের উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেফতার করতে পাকিস্তান প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে বলে তেহরান আশা করছে।

উল্লেখ্য, সম্প্রতি পাকিস্তান সীমান্ত থেকে সশস্ত্র সন্ত্রাসীরা ইরানের নিরাপত্তা বাহিনীর ওপর হামলা জোরদার করেছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়ে আসছে ইরান।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
X
Fresh