• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পরবর্তী নির্বাচনের জন্য ট্রাম্পের সংগ্রহ ১০ কোটি ডলার

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ অক্টোবর ২০১৮, ২১:৪০

পরবর্তী নির্বাচনের জন্য এখন পর্যন্ত ১০ কোটি ডলার অর্থ সংগ্রহ করেছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফেডারেল ইলেকশন কমিশন ফাইলিংসের (এফইসি) বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট জানায়, প্রথমবার নির্বাচিত হওয়ার মাত্র দুই বছরের মধ্যে এই অর্থ সংগ্রহ করলেন তিনি।

গত ত্রৈমাসিকে (জুলাই-সেপ্টেম্বর) নিজস্ব ক্যাম্পেইন কমিটির মাধ্যমে ১ কোটি ৮১ লাখ ডলার সংগ্রহ করেছেন ট্রাম্প। এছাড়া আরও দুটি কমিটিসহ ২০১৭ সালের জানুয়ারি থেকে এ পর্যন্ত ১০ কোটি ৬০ লাখ ডলার সংগৃহীত হয়।

ফাইলিংসের তথ্য বলছে, চলতি বছর সেপ্টেম্বর পর্যন্ত তিনটি কমিটি মিলে সংগ্রহ করেছে ৪ কোটি ৬৭ লাখ ডলার। ট্রাম্পের তহবিল মূলত ক্ষুদ্র দাতাগোষ্ঠীর ওপর নির্ভর করেই এগোচ্ছে। জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে তার কমিটিগুলো যে অর্থ সংগ্রহ করেছে তার ৫৬ শতাংশই এসেছে ২০০ ডলার বা তার নিচের দান থেকে।

এদিকে গত ত্রৈমাসিকে ট্রাম্প ১ কোটি ৮১ লাখ ডলার সংগ্রহ করলেও ওই সময়ে শীর্ষ অর্থ সংগ্রহকারী হতে পারেননি তিনি। তাকে পেছনে ফেলে শীর্ষ অর্থ সংগ্রহকারী হয়েছেন ডেমোক্রেটিক প্রার্থী বেটো ওরোক। তিনি জুলাই থেকে সেপ্টেম্বরে সংগ্রহ করেছেন ৩ কোটি ৮১ লাখ ডলার। অর্থাৎ একই সময়ে ট্রাম্পের চেয়ে দ্বিগুণ অর্থ সংগ্রহ করেছেন তিনি।

গত ত্রৈমাসিকে ট্রাম্পের ক্যাম্পেইন কমিটি ৭৭ লাখ ডলার খরচ করেছে। এর মধ্যে অনলাইন বিজ্ঞাপনে ব্যয় হয়েছে ১৬ লাখ ডলার।

প্রসঙ্গত, ট্রাম্প ২০১৬ সালে নির্বাচনে জয়ের পরই দ্বিতীয় নির্বাচনের জন্য অর্থ সংগ্রহ শুরু করে।

আরও পড়ুন :

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাম্পের সঙ্গে নিজের পার্থক্য তুলে ধরলেন বাইডেন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
ফের ভোটের লড়াইয়ে উপস্থিত ট্রাম্প ও বাইডেন!
সাবেক কর্মীর কাছে হারলেন ট্রাম্প
X
Fresh