• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতে তিতলির তাণ্ডব, ভূমিধসে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ অক্টোবর ২০১৮, ১৩:১০
ছবি: টাইমস অব ইন্ডিয়া

ভারতের অন্ধ্রপ্রদেশে ঘূর্ণিঝড় তিতলির তাণ্ডবে সৃষ্ট ভমিধসে দুইজন মারা গেছেন।

মৃতরা হলেন রাজ্যটির শ্রীকাকুলাম জেলার সরুবুজ্জিলি গ্রামের মুড়ল্লা সুরিয়া রাও(৫৫) এবং থুড়ি অপ্পলা নরসম্মা(৬২)।

বৃহস্পতিবার ভূমিধসে মুড়ল্লার বসতবাড়িটি ধসে পড়ার সময় ঘরের মধ্যে থাকায় তার মৃত্যু হয়। অন্যদিকে নরসম্মা গাছের নিচে চাপা পড়ে মারা যান বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

শ্রীকাকুলামের কর্মকর্তাদের সঙ্গে টেলিকনফারেন্স করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইড়ু। আজ সন্ধ্যার মধ্যেই তিনি জেলাটিতে সফর করবেন বলে আশা করা হচ্ছে।

এদিকে তিতলি’র প্রভাবে লণ্ডভণ্ড হয়ে গেছে উড়িষ্যার গোপালপুর। গঞ্জামসহ উপকূলীয় জেলাগুলো ভারীবর্ষণ শুরু হয়েছে। গাছ এবং বিদ্যুতের পোল পড়ে বেরহমপুর ও গোপালপুরের যোগাযোগ ব্যবস্থা এবং গজপতি জেলার টেলিকমিউনিকেশনও বিচ্ছিন্ন হয়েছে।

বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশে আঘাত হানে তিতলি। উড়িষ্যাকে লণ্ডভণ্ড করে এই মুহূর্তে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার পলাসার কাছাকাছি অবস্থান করছে ঘূর্ণিঝড়টি। এখানেও মারাত্মক প্রভাব পড়ছে তিতলির।

দেশটির আবহাওয়া দপ্তর জানায়, বুধবার রাত থেকে দক্ষিণ উড়িষ্যা উপকূল ঘণ্টায় ১৪০-১৫০ কিলোমিটার বেগে ঝড় প্রবাহিত হয়।

সমুদ্র অশান্ত থাকায় শুক্রবার পর্যন্ত উড়িষ্যা উপকূল এবং মধ্য ও উত্তর বঙ্গোপসাগর সংলগ্ন এলাকার জেলেদের সতর্ক করা হয়েছে বলেও জানায় এই দপ্তর।

দপ্তরের কর্মকর্তা এইচ আর বিশ্বাস বলেন, আগামী ১৮ ঘণ্টায় আরও শক্তি বাড়াবে ঘূর্ণিঝড়টি। আগামীকাল ভোরে উত্তর ও উত্তর-পশ্চিমে সরে গোপালপুর ও কলিঙ্গপত্তনম হয়ে উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশ পৌঁছাবে এটি। এরপর গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে সরতে সরতে শক্তি কমবে তিতলির।

আরও পড়ুন :

কে/এসআর

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
X
Fresh