• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

প্রকাশ্যে প্রস্রাব করে সমালোচিত রাজস্থানের মন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৮ অক্টোবর ২০১৮, ১৫:২৫

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়ে গেছে। সেখানে দেখা যাচ্ছে, ভারতের রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের পোস্টারে পাশে প্রস্রাব করছেন রাজ্যেরই একজন মন্ত্রী। রাজস্থানে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য আয়োজিত এক সভাস্থলে এমন ঘটনা ঘটে। ওই ঘটনার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। খবর এবিপি আনন্দ, এনডিটিভির।

এভাবে প্রকাশ্যে প্রস্রাব করলেন কেন এমন প্রশ্নের জবাবে ওই মন্ত্রী শম্ভু সিং খাটেসার বলেন, এটা বহু পুরনো ঐতিহ্য। প্রকাশ্যে এভাবে প্রস্রাব করাটা কোনও অন্যায় নয়।

তবে মন্ত্রী নিজে যতই তার কাজের সমর্থন করুন না কেন, তার এই কাণ্ডে অস্বস্তিতে পড়েছে বিজেপি। শম্ভু সিং যেখানে প্রস্রাব করেছেন, সেখানে রাজস্থানের বর্তমান মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের একটি পোস্টার ছিল। এছাড়া এভাবে প্রকাশ্যে প্রস্রাব করাটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত প্রকল্পের আদর্শবিরোধীও।

তবে ওই ছবি ভাইরাল হওয়ার পর বার্তা সংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে শম্ভু সিং দাবি করেন, তিনি মোটেও রাজ্যের মুখ্যমন্ত্রীর পোস্টারের কাছে প্রস্রাব করেননি।

এছাড়া তার এই কাণ্ড নাকি মোদির স্বচ্ছ ভারত মিশনের আদর্শবিরোধীও নয়। তার কথায়, কোনও ফাঁকা জায়গায় প্রস্রাব করাই যায়। তিনি বলেন, প্রধানমন্ত্রীর মিশনের মূল লক্ষ্য হচ্ছে প্রকাশ্যে নিত্যকর্ম করলে অসুখ ছড়াতে পারে। কিন্তু জনমানবহীন ফাঁকা জায়গা প্রস্রাব করলে সেখান থেকে অসুখ ছড়ায় না, যুক্তি এই মন্ত্রীর।

আর ওই এলাকায় কোনও শৌচাগার না থাকায় তিনি বাধ্য হয়েছেন প্রকাশ্যে প্রস্রাব করতে। তিনি বলেন, আশপাশের কয়েক কিলোমিটারের মধ্যে কোনও শৌচাগার ছিল না এবং আমি সকাল থেকে কাজে ব্যস্ত ছিলাম।

অথচ শম্ভু সিংয়ের দাবি, বসুন্ধরা রাজের ওই সভায় প্রায় আড়াই লাখ মানুষ হাজির হয়েছিলেন। কিন্তু এতো মানুষের জন্য কোনও শৌচাগারের ব্যবস্থাই রাখা হয়নি।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্যামসন ও জুরেলের ব্যাটে ভর করে রাজস্থানের অষ্টম জয়
রাজস্থানকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল লখনৌ
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
রাজস্থানের বিপক্ষে মুম্বাইয়ের লড়াকু পুঁজি
X
Fresh