• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

জাতিসংঘে দম্ভোক্তি করে হাসির পাত্র হলেন ট্রাম্প

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাতিসংঘে তার ভাষণে যুক্তরাষ্ট্রের অর্থনীতির বিকাশ নিয়ে মন্তব্য বিশ্ব নেতাদের হাসির পাত্র হয়েছেন। মঙ্গলবার জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, মার্কিন অর্থনীতি আগের যেকোনও সময়ের চেয়ে ভালো আছে। এরপরই অডিয়েন্সে থাকা বিশ্ব নেতাদের মধ্যে হাসির রোল পড়ে যায়।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, দুই বছরের বেশি সময়ের তার অর্জন আগের অন্য যেকোনও প্রশাসনের চেয়ে বেশি। কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্পের এমন মন্তব্যের পর অডিয়েন্সে থাকা বিশ্ব নেতারা হেসে ওঠেন।

অপ্রত্যাশিত এই হাসিতে কিছুটা অপ্রস্তুত হয়ে গেলেও জবাব ঠিকই দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি হেসে বলেন, এই ধরনের প্রতিক্রিয়া আশা করিনি।

ট্রাম্প আরও বলেন, ২০১৭ সালের জানুয়ারিতে ক্ষমতা গ্রহণের পর থেকে এখন যুক্তরাষ্ট্র ‘শক্তিশালী, নিরাপদ ও সম্পদশালী’। তার প্রশাসন ‘যুক্তরাষ্ট্র ও বিশ্বের পক্ষে দাঁড়াচ্ছে’।

তবে ট্রাম্পের মন্তব্য নাকি তার প্রতিক্রিয়ার কারণে বিশ্ব নেতাদের মধ্যে হাসির রোল পড়েছে তা পুরোপুরি জানা যায়নি।

কিন্তু ট্রাম্পের ভাষণের কারণে অডিয়েন্সে পরে আবারও হাসির রোল পড়ে যায়। নিজের বক্তব্যের এক পর্যায়ে ট্রাম্প বলেন, জার্মানি ‘যদি রাস্তা না বদলায়’ তাহলে তারা ‘পুরোপুরি রাশিয়ান জ্বালানির ওপর নির্ভরশীল’ হয়ে পড়বে।

এসময় ক্যামেরা জার্মান প্রতিনিধিদের দিকে ঘুরালে ট্রাম্পের এমন পরামর্শে তাদের হাসতে দেখা যায়।

উল্লেখ্য, ২০১৪ সালের আগস্ট মাসে এক টুইটে ট্রাম্প লিখেছিলেন, আমাদের এমন একজন প্রেসিডেন্ট দরকার যিনি বিশ্বের কাছে হাসির পাত্র হবেন না। আমাদের একজন সত্যিকারের নেতা দরকার, যিনি কৌশল ও জয়ে একজন জিনিয়াস হবেন।

চার বছর আগে ট্রাম্পের করা সেই টুইট এখন সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে। কেননা ট্রাম্প এখন নিজেই হাসির পাত্র হচ্ছেন।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি : প্রধানমন্ত্রী
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ
২৪ এপ্রিল থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
X
Fresh