• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টয়লেট ভেবে প্লেনের এক্সিট দরজা খুললেন ভারতীয় যাত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০২
গোএয়ার বিমান (ফাইল ছবি)

ভারতে গোএয়ারের একটি বিমানের এক যাত্রী মাঝ আকাশেই টয়লেট ভেবে প্লেন থেকে বের হওয়ার দরজা খোলার চেষ্টা করেন। আর এতে বিমানে থাকা প্রায় ১৫০ জন আরোহীর প্রাণ যাওয়ার উপক্রম হয়। খবর আরটির।

গেল রোববার দিল্লি থেকে পাটনাগামী ওই বিমানের ফ্লাইটে এমন ঘটনা ঘটে। ২০-র কোঠায় বয়স প্রথমবার বিমানে চড়া ওই পুরুষ যাত্রী প্লেনের এক্সিট দরজা খোলার চেষ্টা করলে আরোহীরা চিৎকার শুরু করেন।

পুলিশ জানিয়েছে, তাকে থামানোর চেষ্টা করা যাত্রীদের ওই ব্যক্তি জানান ‘তার জরুরি ভিত্তিতে টয়লেট ব্যবহার করতে হবে’। এই বলে তিনি ক্রমাগত এক্সিট দরজা টানাটানি করতে থাকেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : আফগানিস্তানে পালিয়ে গেছেন আইএস প্রধান বাগদাদী
-------------------------------------------------------

তবে বাতাসের চাপের কারণে দরজা খুলতে ব্যর্থ হন ওই ব্যক্তি। তাই সৌভাগ্যক্রমে বেঁচে যান ১৫০ জন আরোহী। সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ)-র কর্মকর্তারা জানিয়েছেন, শেষ পর্যন্ত ওই ব্যক্তি বিমানের দরজার লক খুলতে সক্ষম হন।

বিমানের যাত্রী ও ক্রুরা ওই ব্যক্তিকে ধরে ফেলেন এবং পরে তাকে বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীর সদস্যদের কাছে হস্তান্তর করেন। ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ওই ব্যক্তি দেশটির উত্তরাঞ্চলীয় রাজস্থান রাজ্যের আজমিরে একটি ব্যাংকে কাজ করেন।

স্থানীয় পুলিশ কর্মকর্তা সানোয়ার খানকে উদ্ধৃতি করে কলকাতার টেলিগ্রাফ পত্রিকা জানিয়েছে, আরোহীরা তাকে দমাতে সক্ষম হয় এবং শেষ পর্যন্ত আমাদের কাছে হস্তান্তর করা হয়। ওই যাত্রী জীবনে প্রথমবার বিমানে চড়ে ছিলেন তাই এই দ্বিধার সৃষ্টি হয়েছে।

পরে পুলিশ ওই ব্যক্তির রেকর্ড চেক করে নিশ্চিত হয়, তিনি কখনও বিমানের চড়েননি। তাই ওইদিনই তাকে ছেড়ে দেয়া হয়।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাবলিক টয়লেটের সামনে পড়ে ছিলো নবজাতকের মরদেহ
সরকারি টয়লেট নিজের বাড়ির মনে করে ব্যবহারের আহ্বান মাশরাফীর
টেরিটরি সেলস অফিসার নেবে স্কয়ার
‘টয়লেট ক্লিনার’ খাইয়ে সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা
X
Fresh