• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:২০

যুক্তরাষ্ট্রের ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোসেনস্টেইন পদত্যাগ করেছেন। ব্লুমবার্গ জানিয়েছে, রোসেনস্টেইন মৌখিকভাবে পদত্যাগ করেছেন এবং হোয়াইট হাউজ সেটি গ্রহণ করেছে।

তবে রোসেনস্টেইন কবে পদত্যাগ করেছেন সেটি এখনও জানা যায়নি। কিন্তু ওই ঘটনার সঙ্গে পরিচিত একটি সূত্র জানিয়েছে, সোমবার থেকে আর অফিস করবেন না রোসেনস্টেইন।

কয়েকদিন আগেই খবর বের হয় যে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উৎখাত করতে ষড়যন্ত্র করেছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোসেনস্টেইন।

সম্প্রতি নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস তাদের এক প্রতিবেদনে জানায়, হোয়াইট হাউজে যে গোলমাল চলছে তা ফাঁস করতে প্রেসিডেন্টের কথাবার্তা গোপনে রেকর্ড করার পরামর্শ দিয়েছিলেন রোসেনস্টেইন।

নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে আরও বলা হয়, মার্কিন সংবিধানের ২৫তম সংশোধনীর প্রয়োগ ঘটাবে এমন ব্যক্তিদের মন্ত্রিসভায় নিয়োগ দেয়ার ব্যাপারে আলোচনা করেন রোসেনস্টেইন।

তবে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় সর্বোচ্চ সিনিয়র আইনি কর্মকর্তা এক বিবৃতিতে বলেন, নিউ ইয়র্ক টাইমের ওই প্রতিবেদন ‘সঠিক নয় এবং প্রকৃতপক্ষে ভুল’। এমনকি প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে তার সম্পর্কও বেশ ভালো বলে জানান তিনি।

এদিকে শুক্রবার মিসৌরি অঙ্গরাজ্যে এক র‌্যালিতে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, মার্কিন বিচার বিভাগে ‘দীর্ঘ দুর্গন্ধ’ রয়েছে। তার প্রশাসন যেমন করে ‘এফবিআই থেকে খারাপ লোকদের সরিয়ে দিয়েছে’ তাদের বিরুদ্ধেও একই ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জাবি প্রক্টরের পদত্যাগ
সেন্টুর পদত্যাগপত্র গ্রহণ করেননি জাপা চেয়ারম্যান
পদত্যাগ করলেন হাইতির প্রধানমন্ত্রী
৪৮ ঘণ্টা না যেতেই রওশনের পার্টি থেকে পদত্যাগ করলেন সেন্টু
X
Fresh