• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বৈঠক বাতিল, ইমরানের আসল চেহারা বেরিয়ে এসেছে: ভারত

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৭

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির সঙ্গে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বৈঠকের ঘোষণা দেয়ার ২৪ ঘণ্টার মধ্যেই তা বাতিল করলো ভারত।

দেশটির পক্ষ থেকে বলা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের প্রথম কয়েক মাসের মধ্যেই ইমরান খানের আসল চেহারা বেরিয়ে এসেছে।

শুক্রবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমারের বরাত দিয়ে একথা জানিয়েছে দেশটির গণমাধ্যম ‘এনডিটিভি’ এবং ‘টাইমস অব ইন্ডিয়া।

তিনি বলেন, ইমরান খানের চিঠি পাওয়ার পর আমরা ভেবেছিলাম পাকিস্তান একটি ইতিবাচক পরিবর্তন এবং নতুন শুরুর দিকে যাচ্ছে। কিন্তু এখন মনে হচ্ছে তাদের প্রস্তাবের পেছনে খারাপ উদ্দেশ্য আছে। সবশেষ ঘটনাগুলোতে মনে হচ্ছে পাকিস্তানের সঙ্গে আলোচনা করা অনর্থক।
-------------------------------------------------------
আরও পড়ুন : ট্রাম্পকে আলোচনার আহ্বান জানায়নি ইরান
-------------------------------------------------------

রবীশ কুমার বলেন, আমাদের নিরাপত্তাকর্মীদের নৃশংসভাবে হত্যা করছে পাকিস্তান ভিত্তিক সংগঠনগুলো। এছাড়া কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার হয়ে নিহত সন্ত্রাসীদের ২০টি পোস্টাল স্ট্যাম্প ইস্যু করে পাকিস্তান সন্ত্রাসবাদকেই উৎসাহিত করেছে।

এদিন সকালে দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলা থেকে তিন ভারতীয় পুলিশকে অপহরণের পর হিজবুল মুজাহিদীন গুলি করে হত্যা করেছে বলে জানায় ভারতের পুলিশ।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লেখা ইমরান খানের চিঠিতে ২০১৫ সালে স্থগিত হওয়া ভারত ও পাকিস্তানের আলোচনা আবারও শুরু করার কথা বলা হয়। চিঠিতে ভারতের প্রধানমন্ত্রীকে ‘মোদি সাহাব’ বলে উল্লেখ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

গতকাল বৃহস্পতিবার রবীশ কুমার বলেন, আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ সভার সাইডলাইনে শাহ মাহমুদ কুরেশির সঙ্গে সাক্ষাৎ করবেন সুষমা স্বরাজ।

তবে এটা শুধু সাক্ষাৎ, আলোচনা শুরু নয় বলেও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন :

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে মুদ্রাস্ফীতি বাড়ছে
বাংলাদেশের জন্য পেঁয়াজ কিনছে ভারত
‘শেখ মুজিব কেবল বাংলাদেশের বন্ধু নন, তিনি ভারতেরও বন্ধু’
বাংলাদেশি জাহাজ উদ্ধারে অভিযান চালাবে ভারতীয় নৌবাহিনী
X
Fresh