• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

গরুকে ভাষা শেখাবেন এই ভারতীয় ধর্মগুরু

আরটিভি অনলাইন ডেস্ক

  ২১ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৭

স্বঘোষিত ধর্মগুরু স্বামী নিত্যানন্দ বিতর্কিত কর্মকাণ্ডের জন্য প্রায়ই শিরোনাম হন। এর আগে যৌন কেলেঙ্কারির কারণে আলোচনায় এসেছিলেন তিনি। আবারও আলোচনায় এলেন। এবার আলোচিত হয়েছেন অবশ্য অদ্ভুত এক কারণে। তার দাবি, যদি তিনি প্রশিক্ষণ দেন তাহলে গরু, কাক ও অন্য প্রাণীরা সংস্কৃত ভাষায় কথা বলতে পারবে।

স্বামী নিত্যানন্দ কথায় তিনি গরুকে তামিল ও সংস্কৃত এই দুই ভাষাই শেখাতে পারবেন। কিন্তু কী করে তিনি গরুকে কথা বলাতে এবং ভাষা শেখাতে সফল হবেন? তার দাবি, অতিপ্রাকৃতিক উপায়ে এই প্রাণীদের কথা শেখানো যেতে পারে।

দক্ষিণ ভারতের এই স্বঘোষিত ধর্মগুরুর দাবি গরুর বিরল ক্ষমতা আছে। ডাক্তারি পরীক্ষার মাধ্যমে গরুর গলায় কিছু পরিবর্তন আনলেই তারা নাকি গরু সংস্কৃত ভাষায় কথা বলতে পারবে। আর এ নিয়ে তিনি নাকি রীতিমতো গবেষণাও শুরু করেছেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে তিনজনকে হত্যার পর হামলাকারী নারীর আত্মহত্যা
-------------------------------------------------------

স্বামী নিত্যানন্দের এমনই এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে তিনি বলছেন, বিজ্ঞানকে ব্যবহার করেই গরুকে ভাষা শেখানো যেতে পারে।

তিনি বলেন, আমি এটা করে দেখাব। বানর এবং অন্য বেশ কিছু প্রাণী রয়েছে যাদের আমাদের মতো আভ্যন্তরীণ অঙ্গ–প্রত্যঙ্গ নেই, কিন্তু তাদের বিশেষ ধরনের অবচেতন মন রয়েছে। যার মাধ্যমে মানবদেহের প্রত্যঙ্গগুলি তারা নিজেদের মধ্যে তৈরি করে নিতে পারে। এটা একেবারেই বিজ্ঞানভিত্তিক, গবেষণা করে দেখা গেছে।

স্বষোষিত এই ধর্মগুরু বলেন, আমি একটা সফটওয়্যার নিয়ে পরীক্ষা করেছি। আসলে আমি এই সফটওয়্যার নিয়ে কাজ করছিলাম, কিন্তু দেখলাম সফটওয়্যারটা ভালোই কাজ করছে। আগামী এক বছরের মধ্যে এই সফটওয়্যারের মাধ্যমে গরুকে ভাষা শেখানো হবে।

এখানেই শেষ নয়, বিতর্কিত এই ধর্মগুরু আরও বলেন, আমি বানর, সিংহ এবং বাঘের জন্য ওই সফটওয়্যার দিয়ে ভোকাল কর্ড তৈরি করব, যাতে তারা ভাষা বুঝতে ও বলতে পারে। আমরা মহিষ এবং গরুদের ওপর এই ভোকাল কর্ড প্রয়োগ করে তাদের সংস্কৃত ও তামিল ভাষা শেখাব।

তবে নিত্যানন্দের এমন দাবিতে সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে গেছে। নেটিজেনদের কাছে রীতিমতো হাসির পাত্র হয়ে উঠেছেন তিনি।

এর আগে, ২০১০ সালে এই স্বঘোষিত ধর্মগুরুর একটি সেক্স টেপ অনলাইনে ভাইরাল হয়। সেবারও বেশ হইচই পড়ে যায়।

আরও পড়ুন :

এ/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে অভিনেত্রী অরুন্ধতী
গরুর মাংসের কেজি ৫৭০ টাকা
গরুর মাংস ৫০০ টাকা 
ফেনীতে গরু, মুরগি ও ছাগলের মাংসের দাম নির্ধারণ
X
Fresh