• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঝাড়খণ্ড থেকে ‘অবৈধ বাংলাদেশিদের’ ফেরত পাঠানো হবে: মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৬

ভারতের ঝাড়খণ্ডে অবৈধ বাংলাদেশি অভিবাসীদের চিহ্নিত করে তাদেরকে ফেরত পাঠানো হবে। সোমবার এমন মন্তব্য করেছেন বিজেপিশাসিত এই রাজ্যের মুখ্যমন্ত্রী রঘুবর দাস। খবর পার্সটুডের।

তিনি বলেন, রাজ্যে অবৈধভাবে বাস করা সমস্ত বাংলাদেশিদের চিহ্নিত করে তাদেরকে ফেরত পাঠানোর জন্য আসামের জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি)-র আদলে নাগরিক তালিকা নবায়নের জন্য কেন্দ্রীয় সরকারের কাছে প্রস্তাব দেয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী রঘুবর দাস বলেন, রাজ্য সরকার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছে ঝাড়খণ্ডে অনেক বাংলাদেশি অনুপ্রবেশকারী আছে। এজন্য রাজ্যে এনআরসি নবায়ন করে তাদেরকে ফেরত পাঠানো উচিৎ। বিজেপির এই বিষয়ে স্পষ্ট দৃষ্টিভঙ্গি আছে, প্রত্যেক বাংলাদেশিদের খুঁজে বের করে তাদের একের পর এক ফেরত পাঠাতে হবে।

বাংলাদেশি অনুপ্রবেশকারীরা স্থানীয়দের চাকরিতে ভাগ বসাচ্ছে অভিযোগ করে রঘুবর দাস বলেন, গোড্ডা, সাহেবগঞ্জ, পাকুড় জেলায় বাংলাদেশিরা আছে। রাঁচি ও জামশেদপুরেও বাংলাদেশিরা আছে। তারা আমাদের স্থানীয় উপজাতীয় শ্রমিকদের কর্মসংস্থান ছিনিয়ে নিচ্ছে। সেজন্য আমার এবং বিজেপিরও জনসঙ্ঘের সময় থেকে মত হল, আমাদের এদেশ থেকে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের বিতাড়িত করা উচিৎ।

এদিকে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর মুখ্যসচিব সুনীল কুমার বার্নওয়াল দাবি করেছেন, পাকুড় জেলায় কমপক্ষে পঞ্চাশ শতাংশ অবৈধ বাংলাদেশি বাস করে। তারা গোড্ডা ও সাহেবগঞ্জে আছে।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগুন লাগার ‘গুজবে’ ট্রেন থেকে লাফিয়ে পড়ে বহু হতাহত 
X
Fresh