• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রের ১৩ জনের প্রাণ নিয়ে ক্ষান্ত হলো হারিকেন ফ্লোরেন্স

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ২০:১০

একটি শিশুসহ ১৩ জনের প্রাণ নিয়ে ক্ষান্ত হয়েছে যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে আঘাত হানা হারিকেন ফ্লোরেন্স। কর্তৃপক্ষের বরাত দিয়ে একথা জানিয়েছে সিএনএন।

রোববার এটি অনেকটা দুর্বল হলেও অব্যাহত ভারী বর্ষণে উত্তর ক্যারোলাইনার বেশির ভাগ অঞ্চল প্লাবিত হয়েছে উল্লেখ করে সতর্ক বার্তা দিয়েছে কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া সার্ভিস জানিয়েছে, রোববারের শুরুতে দক্ষিণ ক্যারোলাইনার কলাম্বিয়ার ২০ মাইল দক্ষিণ-পশ্চিমে ঘণ্টায় ৩৫ মাইল বেগে অবস্থান করছিল ফ্লোরেন্স।

এদিকে পরিস্থিতির সুযোগ নিয়ে একটি ডলার জেনারেল স্টোরে লুটপাটের দায়ে পাঁচজনকে এবং একটি এক্সন গ্যাস স্টেশন অ্যান্ড কনভেনিয়েন্স স্টোরে লুটপাটের দায়ে একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে উইলমিংটন পুলিশ।

এখনও উত্তর ক্যারোলাইনার প্রায় সাত লাখ ৬০ হাজার গ্রাহক এবং দক্ষিণ ক্যারোলাইনার প্রায় ৩৬ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে আছে বলে জানিয়েছে দেশটির সরকারি কর্মকর্তারা।

এর আগে গত শনিবার উত্তর ক্যারোলাইনার গভর্নর রয় কুপার বলেন, ঝড়ের চেয়ে বন্যা বেশি বিপজ্জনক। কারণ গতকালের মতো আবারও বন্যার ফলে ভূমিধসের ঘটনা ঘটতে পারে। এখনও আমাদের নদী ও কৃষিজমির ওপর দিয়ে পানি বয়ে যাচ্ছে।

গত শুক্রবার স্থানীয় সময় সকাল সাতটার দিকে উত্তর ক্যারোলাইনার ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে আঘাত হানে ফ্লোরেন্স। অবশ্য, এর আগে হারিকেন ফ্লোরেন্সের বিষয়ে যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলীয় এলাকাজুড়ে প্রায় ১৭ লাখ মানুষকে সরে যাওয়ার জন্য সতর্কতা জারি করে কর্তৃপক্ষ।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বে যুক্তরাষ্ট্র গর্বিত : ব্লিঙ্কেন
X
Fresh